শাহীন আগের চেয়ে ভালো আছে

দুর্বৃত্তদের হামলায় আহত শাহীন। ছবি: সংগৃহীত
দুর্বৃত্তদের হামলায় আহত শাহীন। ছবি: সংগৃহীত

দুর্বৃত্তদের হামলায় আহত যশোরের কিশোর শাহীন মোড়লের অবস্থা উন্নতির দিকে। চিকিৎসক জানিয়েছেন, লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে। ডাকলে সাড়া দিচ্ছে শাহীন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অসিত চন্দ্র সরকার আজ সোমবার প্রথম আলোকে বলেন, ‘আজ ওর (শাহীন) লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে। আগের চেয়ে ভালো আছে। দু-একটা কথা বলে।’ এ ছাড়া তিনি জানান, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক শাহীনকে দেখতে এসেছিলেন। বিকেল চারটার পরে তিনি হাসপাতালে যান।

যশোরের কেশবপুরের গোলাঘাটা দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থী শাহীন গত শুক্রবার দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়। ওই দিন যাত্রীবেশী কয়েকজন দুর্বৃত্ত তার ভ্যানটি ভাড়া নেয়। শাহীন তাদের নিয়ে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ধানদিয়ার নামক এলাকায় যাচ্ছিল। পথে একটি পাটখেতের পাশে শাহীনের ভ্যানটি দাঁড় করায় দুর্বৃত্তরা। এ সময় তারা শাহীনের মাথায় আঘাত করে ভ্যানটি নিয়ে পালিয়ে যায়। আঘাত ও রক্তক্ষরণের ফলে অচেতন হয়ে পড়েছিল শাহীন। পরে চেতনা ফিরলে কাঁদতে শুরু করে সে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সাতক্ষীরার পাটকেলঘাটা থানায় খবর দেয়।

খুলনায় চিকিৎসা দেওয়ার পর শাহীনকে গত শনিবার রাতে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। সেদিন রাতেই ওর অস্ত্রোপচার হয়। এরপর থেকে সে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন। দুর্বৃত্তদের হামলায় শাহীনের মাথার হাড় ভেতরে ঢুকে যায়।

আরও পড়ুন...