বেড়ায় গ্রেপ্তারের পর 'বন্দুকযুদ্ধে' নিহত ১

বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি
বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি

পাবনার বেড়া উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে ওয়ালিউল্লাহ ওরফে উল্লাহ (৩১) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল বুধবার দিবাগত রাতে বেড়া পৌর এলাকার জোড়দহ মহল্লার কবরস্থানের কাছে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত উল্লাহ ডাকাত দলের সর্দার এবং মাদক ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন। তাঁর বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক ও ডাকাতিসংক্রান্ত ৮টি মামলা রয়েছে।

বেড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিল্লুর রহমানের ভাষ্য, গতকাল সন্ধ্যার দিকে উল্লাহকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রাতে পুলিশ তাঁকে নিয়ে মাদক উদ্ধারের অভিযানে বের হয়। এ সময় উল্লাহ পুলিশকে বিভিন্ন জায়গায় ঘোরাতে থাকেন। একপর্যায়ে রাত তিনটার দিকে বেড়া পৌর এলাকার জোড়দহ কবরস্থানের কাছে পৌঁছালে উল্লাহর সহযোগীরা তাঁকে ছাড়িয়ে নেওয়ার জন্য পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। ১৫ থেকে ২০ মিনিট গোলাগুলি চলার পর উল্লাহর সহযোগীরা পিছু হটেন। এ সময় সেখানে উল্লাহ গুলিবিদ্ধ হয়ে আহত হন। আহত অবস্থায় তাঁকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

এই পুলিশ কর্মকর্তার দাবি, এ ঘটনায় পুলিশের উপপরিদর্শক (এসআই) শামসুল ইসলামসহ তিন পুলিশ সদস্য আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, একটি শাটারগান ও ১৭ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।