সংরক্ষিত আসনের সাংসদ রুশেমা বেগম আর নেই

ফরিদপুরের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুশেমা বেগম ওরফে রুশেমা ইমাম হাসি (৮৪) হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রুশেমা গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ফরিদপুর শহরের হাবেলি গোপালপুরের বাসভবনে হৃদ্‌রোগে আক্রান্ত হন। ফরিদপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

রুশেমা বেগম সংরক্ষিত নারী আসনের সাংসদ ছিলেন। বর্তমান সরকার এবার ক্ষমতায় এলে তিনি আওয়ামী লীগের মনোনয়নে সাংসদ নির্বাচিত হন। তিনি দীর্ঘদিন ঈশান বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন। রুশেমা বেগমের স্বামী মরহুম ইমাম উদ্দীন ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন। রুশেমা বেগম মৃত্যুকালে দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

রুশেমা ইমামের মরদেহ বর্তমানে শহরের একটি বেসরকারি হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

রুশেমা ইমামের বড় ছেলে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সহসম্পাদক সাইফুল আহাদ জানান, আজ বুধবার বিকেল চারটার দিকে রুশেমা ইমামের মরদেহ হিমঘর থেকে শহরের গোপালপুর বাসভবনে আনা হবে। পরে ফরিদপুর পুলিশ লাইনস ময়দানে জানাজা শেষে শহরের কমলাপুর ইমামবাগে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

এদিকে রুশেমা ইমামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাংসদ এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি খন্দকার মোশাররফ হোসেন, ফরিদপুর-১ আসনের সাবেক সাংসদ কাজী সিরাজুল ইসলাম।