ঝিনাইদহে সরানো হলো গুজব ছড়ানো সেই টিউবওয়েল

প্রথম আলো ফাইল ছবি
প্রথম আলো ফাইল ছবি

ঝিনাইদহের গুজব ছড়ানো সেই টিউবওয়েল সরিয়ে ফেলা হয়েছে। সদরের গোপালপুর গ্রামের পূর্বপাড়া মাঠে স্থাপন করা টিউবওয়েলটি গতকাল মঙ্গলবার রাতে প্রশাসনের নির্দেশে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফারুক হোসেনের নেতৃত্বে সরিয়ে নেওয়া হয়েছে। আজ বুধবার সাকালে ওই স্থানে গিয়ে দেখা যায়, জায়গাটি এখন শুধুই মাঠ।

কে বা কারা গুজব ছড়িয়েছিলেন যে এই টিউবওয়েলের পানি পান করলে সব ধরনের রোগ ভালো হয়ে যাচ্ছে। এই গুজবে প্রতিদিন হাজার হাজার মানুষ এখানে এসে পানি নিতেন। অনেকে এখানে বসেই পানি পান করেছেন। আবার অনেকে এই পানিতে গোসল করেছেন।

এ নিয়ে গত সোমবার প্রথম আলো অনলাইনে ‘টিউবওয়েল নিয়ে গুজব, ভিড় জমাল শত শত মানুষ’ প্রকাশিত হয়। বিষয়টি প্রশাসনের নজরে আসে। প্রশাসনের কর্মকর্তারা স্থানীয় মধুহাটি ইউপির চেয়ারম্যান ফারুক হোসেনকে টিউবওয়েলটি সরিয়ে নিতে বলেন। তিনি এই টিউবওয়েল স্থাপন করেন এবং পরে সেখানে একটি মোটর সংযোগ করেন।

এদিকে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চেয়ারম্যান ফারুক হোসেন উপস্থিত থেকে টিউবওয়েলটি সরিয়ে নেন। তিনি বলেন, জেলা প্রশাসক সরোজ কুমার নাথের নির্দেশে রাতেই টিউবওয়েলটি সরিয়ে ফেলা হয়েছে।