নেত্রকোনায় সেপটিক ট্যাংকে দুই শ্রমিকের মৃত্যু

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ বুধবার বেলা পৌনে তিনটার দিকে উপজেলার শান্তিপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মোস্তফা মিয়া (৩৫) ও শাহজাহান মিয়া (৩০)। তাঁরা রাজমিস্ত্রির কাজ করতেন। তাঁদের বাড়ি একই উপজেলার নাগপুর গ্রামে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, শান্তিপুর গ্রামের হাফিজ উদ্দিনের বাড়িতে নবনির্মিত সেপটিক ট্যাংকের ভেতর থেকে কাঠ ও বাঁশ খুলতে যান শাহজাহান। তিনি ভেতরে নেমে কাজ শুরু করেন। একপর্যায়ে শাহজাহান ট্যাংকের ভেতরে থাকা গ্যাসে অসুস্থ হয়ে পড়েন। এই সময় শাহজাহানকে উদ্ধার করতে মই বেয়ে ভেতরে নামেন মোস্তফা। তবে দুজন যখন ওপরে উঠছিলেন, তখন মইটি ভেঙে যায়। এতে দুজনই গর্তের নিচে পড়ে যান, একই সঙ্গে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁদের চিৎকার শুনে স্থানীয় লোকজন উদ্ধার করতে গিয়ে ব্যর্থ হন। পরে থানা-পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে শাহজাহান ও মোস্তফার মৃতদেহ উদ্ধার করেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, অসাবধানতাবশত কাজ করতে গিয়ে ওই দুই শ্রমিক মারা গেছেন। তাঁদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হবে।