জামালপুরে বন্যার পানিতে ডুবে শিশুসহ ৫ জনের মৃত্যু

জামালপুর
জামালপুর

জামালপুরের দুই উপজেলায় বন্যার পানিতে ডুবে চার শিশু ও এক বৃদ্ধ নিহত হয়েছেন। রোববার সকাল থেকে বিকেলে পর্যন্ত বকশীগঞ্জ উপজেলায় চারজন ও মাদারগঞ্জ উপজেলায় একজন মারা গেছে বলে স্থানীয় প্রশাসন নিশ্চিত করেছে।

উপজেলা প্রশাসন, মৃতদের স্বজন ও গ্রামবাসী সূত্রে জানা গেছে, রোববার দুপুরে বকশীগঞ্জ উপজেলার সূর্যনগর পূর্বপাড়া গ্রামে শাহীন মিয়ার মেয়ে সুজুনী আক্তার (১১) ও একই গ্রামের সোলায়মান হোসেনের মেয়ে সাথী আক্তার (৮) বাড়ির পাশে বন্যার পানিতে ভেলায় চড়ে ঘুরছিল। আকস্মিক ভেলাটি উল্টে গেলে তারা পানিতে পড়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদের মৃত অবস্থায় উদ্ধার করে। এ ছাড়া একই দিন বেলা দুইটার দিকে উপজেলার কুতুবেরচর গ্রামের ইয়াছিন মিয়ার ছেলে স্বাধীন মিয়া (৪) বাড়ির পাশে বন্যার পানিতে ডুবে মারা যায়। বিকেলে উপজেলার মেরুরচর ইউনিয়নের রবিয়ারচর গ্রামের আবদুল শেখ (৭০) নামের এক বৃদ্ধ বাড়ির পাশে বন্যার পানিতে গোসল করতে নেমে নিখোঁজ হন। কিছুক্ষণ পর তাঁকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। একই দিন বিকেল চারটার দিকে মাদারগঞ্জ উপজেলার জোড়খালী ইউনিয়নের জামদহ গ্রামের নূর ইসলামের আড়াই বছরের ছেলে আরাফাত সবার অগোচরে বাড়ির পাশে বন্যার পানিতে পড়ে যায়। পরে তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন স্থানীয় লোকজন।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মুহাম্মদ তাজুল ইসলাম বলেন, তাঁর উপজেলায় তিন শিশু ও এক বৃদ্ধ বন্যার পানিতে ডুবে মারা গেছেন। শিশুদের মধ্যে দুজনের পরিবার অসচ্ছল হওয়ায় উপজেলা পরিষদের পক্ষ থেকে দাফনের খরচ বাবদ পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

মাদারগঞ্জ উপজেলার জোরখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফরিদুল ইসলাম আরাফাতের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ১০ দিনের বন্যায় জামালপুর জেলার ৭টি উপজেলায় ২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বন্যার পানিতে ডুবে শিশুসহ ২৩ জন ও সাপের কামড়ে দুজনের মৃত্যু হয়েছে।