পিটিয়ে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

খুলনার ডুমুরিয়া উপজেলায় ফরহাদুজ্জামান নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা মামলায় ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এই রায় ঘোষণা করেন। রায়ে ওই মামলার অপর পাঁচ আসামিকে খালাস দেওয়া হয়েছে। নিহত ফরহাদুজ্জামানের বাড়ি উপজেলার শোভনা ইউনিয়নের মৌলভীপাড়া গ্রামে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন একই গ্রামের শহীদ দফাদার, আমিন সরদার, তাঁর ভাই আজিজুল সরদার ও সোলায়মান সরদার। খালাসপ্রাপ্ত ব্যক্তিরা হলেন মোমিন সরদার, সবুর সরদার, নুর ইসলাম সরদার, জুলফিকার সরদার ও নিছার সরদার।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী এম ইলিয়াস খান বলেন, মসজিদের বালু চুরির প্রতিবাদ করায় ২০১৫ সালের ৫ জুন জুমার নামাজ শেষে বাড়ি ফেরার পথে ফরহাদুজ্জামানকে পিটিয়ে হত্যা করা হয়। ওই ঘটনায় নিহত ব্যক্তির ভাই ফারুক হোসেন বাদী হয়ে ৯ জনের বিরুদ্ধে ডুমুরিয়া থানায় মামলা করেন। একই বছরের ৯ অক্টোবর ডুমুরিয়া থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন ৯ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। মামলায় ৩০ জন সাক্ষীর মধ্যে ২২ জনের সাক্ষ্য নেওয়া হয়।

আইনজীবী এম ইলিয়াস খান বলেন, রায়ে তাঁরা সন্তুষ্ট হতে পারেননি। খালাসপ্রাপ্ত আসামিদের ন্যূনতম সাজা হওয়া উচিত ছিল।