নির্মাণাধীন ভবনের ছাদ ধসে আহত ৫

ময়মনসিংহের ভালুকা উপজেলায় নির্মাণাধীন একটি ভবনের ছাদ ধসে পাঁচ শ্রমিক আহত হয়েছেন। তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। সোমবার দুপুরে উপজেলার মামারিশপুর গ্রামে এই ঘটনা ঘটে।

আহত শ্রমিকেরা হলেন মজিবর রহমান (৪৫), আলমগীর (২১), আলামীন (২২), হেকমত আলী (৫৫) ও সুজন (৪০)। তাঁদের বাড়ি সুনামগঞ্জ জেলায়। প্রায় এক যুগ ধরে তাঁরা ভালুকা উপজেলায় ভাড়া থেকে নির্মাণশ্রমিকের কাজ করে আসছেন।

প্রত্যক্ষদর্শী শ্রমিক, ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা যায়, সোমবার সকাল থেকে মামারিশপুর পশ্চিমপাড়া এলাকায় বেস্ট সার্ভিস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবনের দোতলার ছাদে কাজ করছিলেন ৬০ থেকে ৭০ জন শ্রমিক। দুপুরে হঠাৎ বিকট শব্দে ছাদের দক্ষিণ পাশের অংশ ধসে পড়ে। খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযান চালান।

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসকেরা জানান, ভবনধসে আহত পাঁচজনের মধ্যে চারজনকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ভালুকা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রকিবুল হাসান বলেন, আহত শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কী কারণে নির্মাণাধীন ভবনের একপাশের ছাদ ধসে পড়ল, তা প্রকৌশলীরা বলতে পারবেন।

ঘটনাস্থল পরিদর্শন করে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ কামাল বলেন, এই ঘটনায় তাঁকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন ভালুকা উপজেলা প্রকৌশলী ফরিদুল ইসলাম, ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন ও ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার ইকবাল হাসান।

এ বিষয়ে কথা বলার জন্য বেস্ট সার্ভিস লিমিটেডের সংশ্লিষ্ট কোনো ব্যক্তিকে পাওয়া যায়নি।