পুলিশ বসে নেই, পুলিশকে দুর্বল ভাববেন না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

ফেসবুকে গুজব সৃষ্টিকারীদের হুঁশিয়ারি দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, পুলিশ বসে নেই। পুলিশকে দুর্বল ভাববেন না।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর সচিবালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ফেসবুকে গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাদের কোনো ছাড় নয়।

সম্প্রতি পদ্মা সেতু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের গুজবের জেরে গণপিটুনিতে দেশের বিভিন্ন স্থানে মৃত্যুর ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অনেকে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ–যাবৎ গণপিটুনিতে ৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। এসব ঘটনায় মামলা হয়েছে ৯টি। গ্রেপ্তার হয়েছেন ৮১ জন।

দেশবাসীর উদ্দেশে আসাদুজ্জামান খান বলেন, ‘আপনারা ছেলেধরা গুজবে কান দেবেন না। বিশ্বাস করবেন না। কাউকে সন্দেহ হলে পুলিশে সোপর্দ করুন। কোনো সমস্যা হলে পুলিশের সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে তাদের সহযোগিতা নিন।’

গত শনিবার রাজধানীর উত্তর-পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে এক নারী নিহত হন। স্কুলটিতে নিজের চার বছরের মেয়েকে ভর্তি করানোর জন্য তথ্য সংগ্রহ করতে গিয়েছিলেন তিনি। এ ঘটনার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাড্ডার ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে একজন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। তিনজনকে রিমান্ডে নেওয়া হয়েছে। আর তিনজনকে আদালতে হাজির করা হয়েছে।

আসাদুজ্জামান খান বলেন, ছেলেধরা গুজব বন্ধে দেশের স্কুলগুলোতে টহল ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।