ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ফিরোজ কবির স্বাধীন। ছবি: সংগৃহীত
ফিরোজ কবির স্বাধীন। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ফিরোজ কবির স্বাধীন মারা গেছেন। তাঁর সহপাঠীরা চিকিৎসকদের বরাত দিয়ে বলছেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে। শুক্রবার রাত নয়টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মারা যান।

ফিরোজের সহপাঠীদের সঙ্গে কথা বলে জানা যায়, জ্বরে আক্রান্ত হয়ে কয়েক দিন আগে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হন ফিরোজ কবির। বৃহস্পতিবার হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে তাঁকে রাজধানীর বেসরকারি স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল।

ঠাকুরগাঁওয়ের ছেলে ফিরোজ ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সর্বশেষ থাকতেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪১৪ নম্বর কক্ষে। মাস্টার্স পরীক্ষার ফলপ্রত্যাশী ছিলেন তিনি।

ফিরোজের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মফিজুর রহমান। তিনি প্রথম আলোকে বলেন, ‘মশা নিধনে সপ্তাহে তিন-চারবার করে হলে ওষুধ দেওয়া হচ্ছে। হল প্রশাসনের পক্ষ থেকে আজও (শুক্রবার) আমি হলের কক্ষগুলোতে গিয়ে ছাত্রদের ডেঙ্গু বিষয়ে সচেতন করেছি। ডেঙ্গু নিধনে আমরা সর্বাত্মক প্রচেষ্টা রাখছি। একটা দুর্ঘটনা ঘটে গেলে সেটা আমাদের জন্য সত্যিই মর্মান্তিক।’