পটুয়াখালী হাসপাতালে ভর্তি ছয় ডেঙ্গু রোগী

ফাইল ছবি।
ফাইল ছবি।

পটুয়াখালীর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ৬ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এই ৬ জনের সবাই ঢাকা থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এখানে ভর্তি হয়েছেন বলে দাবি করছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে পটুয়াখালী মেডিকেল কলেজ-সংলগ্ন এই হাসপাতালে ডেঙ্গু রোগ শনাক্তের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়। এ জন্য জ্বরে আক্রান্ত হয়ে আসা রোগীদের ডেঙ্গু শনাক্তে বেসরকারি রোগনির্ণয় কেন্দ্রে যেতে হচ্ছে।

হাসপাতালে ভর্তি ডেঙ্গু জ্বরে আক্রান্ত আবদুল্লাহ আল নোমান (১৮) বলেন, তাঁর বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলা শহরের ভিআইপি রোড এলাকায়। বিশ্ববিদ্যালয়ে ভর্তির কোচিং করতে ঢাকায় গিয়েছিলেন। সেখানে থেকে জ্বর নিয়ে একটি হাসপাতালে ভর্তি হওয়ার পর সেখানে ডেঙ্গু শনাক্ত হয়। পরে শনিবার পটুয়াখালী এসে এই হাসপাতালে ভর্তি হন।

পটুয়াখালী সদর উপজেলার ভুড়িয়া গ্রামের সুব্রত বিশ্বাস (১৮) বলেন, বেসরকারি রোগনির্ণয় কেন্দ্রের পরীক্ষায় তাঁর ডেঙ্গু শনাক্ত হয়েছে।

পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের জুনিয়র কনসালট্যান্ট (প্যাথলজি, ভারপ্রাপ্ত) মো. জিয়াউল করিম বলেন, ডেঙ্গু জ্বর পরীক্ষার জন্য যেসব উপাদান প্রয়োজন, তা এখনো এই হাসপাতালে সরবরাহ করা হয়নি। এ অবস্থায় রোগীদের ডেঙ্গু শনাক্তে বাইরে ক্লিনিকে যেতে হচ্ছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক হোসাইন আহমেদ বিশ্বাস বলেন, ভর্তি হওয়া ছয়জন ঢাকা থেকে ডেঙ্গু জীবাণু বহন করে এখানে এসেছেন। তাঁদের চিকিৎসা চলছে। তিনি আরও বলেন, জরুরি ভিত্তিতে এই হাসপাতালে ডেঙ্গু শনাক্তের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।