কিশোর যাকওয়ানুল হক হত্যায় দুজন রিমান্ডে

খিলগাঁওয়ের কিশোর যাকওয়ানুল হক (১৬) হত্যা মামলায় গ্রেপ্তার দুই আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত গতকাল রোববার এই আদেশ দেন।

দুই আসামি হলেন, খিলগাঁওয়ের মেরাদিয়ার ইউসুফ কামালের ছেলে ইফতি (২১) ও তাঁর ভাই আবদুর রহমান ইমন (১৯)।

পূর্ব শত্রুতাজনিত বিরোধের জের ধরে গত ২২ জুলাই খিলগাঁও থানার বনশ্রীর বাপ্পীর মাঠ সংলগ্ন পানির পাম্পের সামনে যাকওয়ানুল হককে হত্যা করা হয়। এ ঘটনায় যাকওয়ানুলের বাবা মাশহুরুল হক বাদী হয়ে খিলগাঁও থানায় হত্যা মামলা করেন।

মামলায় মাশহুরুল হক বলেন, এ বছর তাঁর ছেলে ঢাকার ইস্টার্ন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিল। কিন্তু হিসাব বিজ্ঞানে সে অকৃতকার্য হয়। আগে থেকে মাদারটেকের সাইদী ও বনশ্রীর আকাশের সঙ্গে তাঁর ছেলের বিরোধ চলে আসছিল। গত ২২ জুলাই তাঁর ছেলেকে ইফতিসহ অজ্ঞাত ১৫ থেকে ২০ জন দক্ষিণ বনশ্রীর বাপ্পীর মাঠ সংলগ্ন পানির পাম্পের সামনে এলোপাতাড়ি মারধর করে। তলপেটে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। যাকওয়ানুলকে প্রথমে নেওয়া হয় বনশ্রীর ইউনি এইড হাসপাতালে। পরে নেওয়া হয় মুগদা হাসপাতালে। গত ২৫ জুলাই স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় যাকওয়ানুল হক।

মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপপরিদর্শক (এসআই) নাজমুল আলম আদালতকে প্রতিবেদন দিয়ে বলেন, হত্যাকাণ্ডে জড়িত ইফতি ও ইমন দুজনই মাদক ব্যবসায়ী। নানা অপরাধের সঙ্গে তাঁরা জড়িত। হত্যাকাণ্ডে জড়িত পলাতক আসামিদের গ্রেপ্তারের জন্য এই দুজনকে দশ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা দরকার। শুনানি শেষে আদালত তাঁদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।