গৌরনদীতে ডেঙ্গু জ্বরে নারীর মৃত্যু

বরিশালের গৌরনদী উপজেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে তিনি মারা যান।

মারা যাওয়া নারীর নাম আলেয়া বেগম (৫০)। তাঁর স্বামী আবদুল মান্নান ফকির। তাঁরা উপজেলার আশোকাঠি গ্রামের বাসিন্দা। পরিবার বলছে, ঢাকা থেকে তিনি জ্বর নিয়ে বাড়ি ফিরেছিলেন।

আলেয়ার পরিবার সূত্রে জানা গেছে, আলেয়া বেগম ঢাকায় ছিলেন। সোমবার গৌরনদীতে ফিরে মেয়ে ঝর্ণা আক্তারের বাড়িতে ওঠেন। ঢাকায় থাকতে তিনি জ্বরে আক্রান্ত হন। সোমবার বিকেলে আলেয়া স্থানীয় চিকিৎসকের কাছে যান। এ সময় চিকিৎসক তাঁকে ডেঙ্গু পরীক্ষা করাতে বলেন। পরীক্ষায় তাঁর ডেঙ্গু ধরা পড়ে। এরপর গুরুতর অবস্থায় আলেয়াকে মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা মীর্জা মাহবুব বলেন, হাসপাতালে আনার আগেই আলেয়া বেগম মারা যান। আলেয়ার রক্তের রিপোর্ট পর্যালোচনা দেখা গেছে, তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন। সম্ভবত ঢাকায় আক্রান্ত হওয়ার পরে চিকিৎসা না নিয়ে গৌরনদীতে এসেছিলেন। চিকিৎসা নিতে বিলম্ব হওয়ায় তাঁর মৃত্যু হতে পারে।