নিখোঁজের সাত দিন পর ছাত্রীর অর্ধগলিত লাশ উদ্ধার

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় নিখোঁজের সাত দিন পর সপ্তম শ্রেণির এক ছাত্রীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার ঢালজোড়া এলাকার একটি পুকুরের পাশ থেকে আজ মরদেহটি উদ্ধার করা হয়।
পুলিশের ধারণা, ওই ছাত্রীকে ধর্ষণের পরে শ্বাসরোধে হত্যা করেছে দুর্বৃত্তরা।

ওই ছাত্রীর নাম আঁখি আক্তার (১৩)। সে কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া এলাকার আবদুল আলীমের মেয়ে। আঁখি স্থানীয় রিডা মডেল স্কুলে পড়ত।

আঁখির পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, আঁখি সাত দিন আগে সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়। এরপরই সে নিখোঁজ হয়। অনেক খুঁজেও তার কোনো হদিস মেলেনি। বুধবার সকালে উপজেলার ঢালজোড়া এলাকার খন্দকার শাহজাহান মিয়ার পুকুরের পাশে মানবদেহের বিভিন্ন অংশ পড়ে থাকতে দেখেন এলাকাবাসী। পরে তাঁরা পুলিশ ও আঁখির বাড়িতে খবর দেয়। খবর পেয়ে কালিয়াকৈর থানা-পুলিশ আজ আড়াইটার দিকে ঘটনাস্থলে গিয়ে ওই মানব দেহের বিভিন্ন অংশ উদ্ধার করে। এ সময় পাশের বিলের পানিতে ভেসে থাকা অর্ধগলিত দেহের বাকি অংশ উদ্ধার করা হয়। লাশের পাশে পাওয়া জুতা দেখে পরিবারের লোকজন আঁখির লাশ বলে শনাক্ত করেন। মরদেহের গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ছিল।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার বলেন, ময়নাতদন্তের জন্য লাশ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর হত্যাকাণ্ডের সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।