ঠাকুরগাঁওয়ে পানিতে ডুবে স্কুলছাত্রসহ তিনজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঠাকুরগাঁওয়ে পৃথক এলাকায় পানিতে ডুবে এক স্কুলছাত্র ও দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার জেলার সদর ও হরিপুর উপজেলায় এ ঘটনা ঘটে।

মারা যাওয়া ছাত্রের নাম সাজ্জাদ হোসেন শুভ। সে শহরের আইডিয়াল উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ছিল। এ ছাড়া দুই শিশু হলো একই উপজেলার রহিমানপুর গ্রামের বেলাল হোসেনের আড়াই বছরের ছেলে বিশাল হোসেন ও হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের ভেটনা গ্রামের ইসাহাক আলীর ১০ মাস বয়সী ছেলে ইমরান আলী।

ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ইনচার্জ মফিদার রহমান বলেন, শনিবার দুপুর ১২টার দিকে কয়েকজন বন্ধুকে নিয়ে সাজ্জাদ হোসেন সদর উপজেলা পরিষদ চত্বরের পুকুরে গোসল করতে নামে। একপর্যায়ে পুকুরের মাঝখানে সাজ্জাদ তলিয়ে যায়। সঙ্গে থাকা বন্ধুরা চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এসে পুকুরে তল্লাশি শুরু করে। না পেয়ে তারা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে সাজ্জাদকে উদ্ধার করে। উদ্ধারের পর ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গরুকে গোসল করানোর জন্য শনিবার দুপুরে দাদার সঙ্গে শিশু বিশাল বাড়ির পাশের পুকুরে যায়। এ সময় বিশাল পুকুরপাড়ে বসে ছিল। একপর্যায়ে বিশাল পুকুরের পানিতে পড়ে যায়। পরে বিশালের লাশ ভেসে উঠলে পরিবারের লোকজন উদ্ধার করে।

হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পাভেল তালুকদার বলেন, বাড়ির আঙিনায় খেলা করছিল ১০ মাসের শিশু ইমরান হোসেন। খেলা করার একপর্যায়ে বাড়ির টিউবওয়েলের পাড়ের গর্তে পড়ে যায় ইমরান। পরে পরিবারের লোকজন সেখান থেকে ইমরানের লাশ উদ্ধার করে।