বাসায় ঢুকে পুলিশ কর্মকর্তাকে কোপাল দুর্বৃত্ত

বাসায় ঢুকে ঘুমন্ত অবস্থায় এক পুলিশ কর্মকর্তাকে কুপিয়ে গুরুতর আহত করেছে এক অজ্ঞাত দুর্বৃত্ত। আহত ওই কর্মকর্তার নাম মো. আনোয়ার হোসেন (৩৫)। তিনি শেরপুর শহরের গৌরীপুর পুলিশ ফাঁড়ির সহকারী শহর উপপরিদর্শক (এটিএসআই)। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ সোমবার সকালে শেরপুর শহরের পশ্চিম গৌরীপুর এলাকায় তাঁর ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। আহত আনোয়ার সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কাশিপুর গ্রামের জব্বার মোল্লার ছেলে। পাঁচ বছর ধরে তিনি গৌরীপুর পুলিশ ফাঁড়িতে কর্মরত।

পুলিশ ও আহত আনোয়ারের পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার সারা রাত দায়িত্ব পালন শেষে ভোরে আনোয়ার হোসেন গৌরীপুর পুলিশ ফাঁড়িসংলগ্ন পশ্চিম গৌরীপুর এলাকার ভাড়া বাসায় যান। এরপর তিনি তাঁর শয়নকক্ষে ঘুমিয়ে পড়েন। সকাল ৯টার দিকে তাঁর স্ত্রী ফরিদা বেগম তাঁর বাসাসংলগ্ন আরেকটি বাসায় যান। এ সময় অজ্ঞাত এক দুর্বৃত্ত বাসায় ঢুকে সরাসরি আনোয়ারের শয়নকক্ষে গিয়ে চাইনিজ কুড়াল দিয়ে তাঁর (আনোয়ার) শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি আঘাত করে। এতে আনোয়ার গুরুতর আহত হন।

ঘটনার পরপরই ওই দুর্বৃত্ত পালিয়ে যায়। পরে আনোয়ারের স্ত্রী ফরিদার চিৎকারে প্রতিবেশী ও ফাঁড়ির পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে তাঁকে (আনোয়ার) উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যান। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ময়মনসিংহে স্থানান্তর করা হয়।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) খাইরুল কবীর সুমন বলেন, আহত আনোয়ারের মাথার ডান পাশে, পিঠে ও পায়ে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে।

আনোয়ারের স্ত্রী ফরিদা বলেন, কেন এবং কী কারণে তাঁর স্বামীর ওপর হামলা করা হয়েছে, তা তিনি জানেন না। তিনি দুর্বৃত্তকে চিনতে পারেননি বলে জানান।

এদিকে খবর পেয়ে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম ও পুলিশ ব্যুরো অব ইন্টেলিজেন্স (পিবিআই), জামালপুরের কর্মকর্তাসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থল থেকে পুলিশ এ ঘটনায় ব্যবহৃত চাইনিজ কুড়াল ও দুর্বৃত্তের পায়ের স্যান্ডেল জব্দ করেছে।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বিকেলে প্রথম আলোকে বলেন, পুলিশ ঘটনাটি অত্যন্ত গুরুত্ব সহকারে তদন্ত করছে। প্রাথমিক তদন্তে পাওয়া তথ্যগুলো খতিয়ে দেখা হচ্ছে এবং এর সঙ্গে জড়িত দুর্বৃত্তকে আটকে অভিযান ও সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।