গাজীপুরে এটিএম বুথের মধ্যে নিরাপত্তাকর্মী খুন

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

গাজীপুর শহরে এবি ব্যাংকের একটি এটিএম বুথের মধ্যে এক নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যার খবর পাওয়া গেছে। বুধবার ভোরে সিটি করপোরেশনের বোর্ডবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিহত নিরাপত্তাকর্মীর নাম জাহাঙ্গীর আলম (৪৫)। তিনি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার চর পুবাইল গ্রামের বাসিন্দা। তিনি মিলিনিয়াম কার্টিজ সিকিউরিটি বাংলাদেশ লিমিটেড কোম্পানিতে চাকরি করতেন। তিনি বোর্ডবাজারে এবি ব্যাংকের শাখায় এটিএম বুথের নিরাপত্তার দায়িত্বে ছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, হত্যাকাণ্ডের ঘটনাটি এটিএম বুথে থাকা সিসি ক্যামেরায় ধরা পড়েছে। হত্যাকারীর পরনে লুঙ্গি ছিল। এ ছাড়া তার মুখ গামছা দিয়ে ঢাকা ছিল।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে বোর্ড বাজার এলাকায় এবি ব্যাংকের একটি শাখা আছে। শাখার পাশেই এটিএম বুথ অবস্থিত। বুধবার ভোরে ওই বুথে অজ্ঞাত এক দুর্বৃত্ত টাকা লুটের চেষ্টা চালায়। এতে নিরাপত্তাকর্মী জাহাঙ্গীর ওই দুর্বৃত্তকে বাধা দেওয়ার চেষ্টা করেন। এ সময় ওই দুর্বৃত্ত একটি ধারালো অস্ত্র বের করে জাহাঙ্গীরের শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। বুধবার সকাল সাড়ে ছয়টার দিকে বোর্ডবাজার এলাকার এক বাসিন্দা বুথে টাকা ওঠাতে যান। এ সময়ে তিনি বুথের মধ্যে জাহাঙ্গীরের রক্তাক্ত লাশ দেখতে পান। পরে তিনি স্থানীয় থানা-পুলিশে খবর দেন। সকাল পৌনে সাতটার দিকে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন বলেন, হত্যাকারী বুথ থেকে কোনো টাকাপয়সা বা অন্য কিছু লুট করতে পারেনি। ব্যাংকের সিসি ক্যামেরার ধারণ হওয়া ভিডিও দেখে হত্যাকারীকে শনাক্তের চেষ্টা চলছে। এ ছাড়া পুলিশের একাধিক দল হত্যাকারীকে গ্রেপ্তার করতে অভিযান শুরু করেছে। এ বিষয়ে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।