ঈশ্বরদী-রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কনটেইনারে আগুন

ঈশ্বরদী-রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কনটেইনারের আগুনে পুড়ে গেছে কিছু জিনিসপত্র। ছবি: প্রথম আলো, ঈশ্বরদী, পাবনা
ঈশ্বরদী-রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কনটেইনারের আগুনে পুড়ে গেছে কিছু জিনিসপত্র। ছবি: প্রথম আলো, ঈশ্বরদী, পাবনা

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে কন্টেইনারের ভেতরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে অব্যবহৃত কিছু জিনিস পুড়ে গেছে। আজ শুক্রবার দুপুরে পাবনার ঈশ্বরদীর রূপপুরে প্রকল্পের ভেতরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কেউ হতাহত হয়নি।

পাবনা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কে এম সাইদুল ইসলাম মুঠোফোনে অগ্নিকাণ্ডের বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেছেন, এটি বড় ধরনের অগ্নিকাণ্ড নয়। আগুন নেভানো হয়েছে।

ফায়ার সার্ভিসের পাবনা ও রূপপুর পারমাণবিক শাখার বরাতে প্রাথমিকভাবে জানা গেছে, প্রকল্পের একটি কন্টেইনার শেডের ভেতরে আগুন লাগার খবর আসে। খবর পাওয়ার পরপরই রূপপুর পারমাণবিক ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে শুরু করে।

পাবনা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কে এম সাইদুল ইসলাম বলেন, তিনি খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিস দলকে সেখানে পাঠানোর ব্যবস্থা নেন। প্রথমে রূপপুর ফায়ার সার্ভিস ও পরে ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত সেখানে পৌঁছায়। তবে ইপিজেড ফায়ার সার্ভিসের সদস্যরা পৌঁছানোর আগেই আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ফায়ার সার্ভিসে সংযুক্ত ও ঈশ্বরদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আরিফুল ইসলাম প্রথম আলোকে বলেন, রূপপুর প্রকল্পের ভেতরে পদ্মা নদীর লালন শাহ সেতুর দিকে মাক্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের দুটি কনটেইনার রয়েছে। কন্টেইনারের ভেতরে কর্ক শিটসহ বিভিন্ন মালামাল রাখা ছিল। দুপুর ১২টার দিকে কন্টেইনারের ভেতর থেকে ধোঁয়া উড়তে দেখার খবর পেয়ে সেখানে দমকল বাহিনীর সদস্যদের নিয়ে যান ও আগুন নেভান। আগুনে তেমন ক্ষতি হয়নি। ঝালাইয়ের কাজ করার সময় অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে।