ঈদ উপলক্ষে 'শোলাকিয়া ঈদ স্পেশাল' ট্রেন

ফাইল ছবি
ফাইল ছবি

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এবারও ঈদুল আজহা উপলক্ষে ঈদের দিন ‘শোলাকিয়া ঈদ স্পেশাল’ ট্রেন চলাচলের উদ্যোগ নিয়েছে। একটি ট্রেন ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে যাবে। মুসল্লিদের নামাজ আদায় শেষে ট্রেনটি আবার ময়মনসিংহে ফিরে আসবে। আরেকটি ট্রেন ভৈরব থেকে কিশোরগঞ্জ যাবে। পরে আবার ভৈরবে ফিরে যাবে মুসল্লিদের নিয়ে।

ময়মনসিংহ রেলস্টেশনের সুপারিন্টেন্ডেন্ট জহিরুল ইসলাম বলেন, শোলাকিয়া ঈদ স্পেশাল নামে বিশেষ এই ট্রেন ময়মনসিংহ জংশন থেকে ভোর সাড়ে চারটায় ছেড়ে সকাল সাড়ে সাতটায় কিশোরগঞ্জ স্টেশনে পৌঁছাবে। ঐতিহ্যবাহী শোলাকিয়া মাঠে ঈদের জামাত শেষে ট্রেনটি কিশোরগঞ্জ স্টেশন থেকে দুপুর ১২টায় ছেড়ে বিকেল তিনটায় ময়মনসিংহে পৌঁছাবে। ট্রেনটি চলাচলের পথে ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটের শম্ভুগঞ্জ, বিসকা, গৌরীপুর, বোকাইনগর, ঈশ্বরগঞ্জ, সোহাগী, আঠারবাড়ী, নান্দাইল রোড, মুসুলী, নীলগঞ্জ স্টেশনগুলোতে যাওয়া-আসার সময় দুই মিনিট করে যাত্রাবিরতি করবে।

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠে অনুষ্ঠিত দেশের সবচেয়ে বড় ঈদ জামাতে যেন ময়মনসিংহ অঞ্চলের মুসল্লিরা অংশ নিতে পারেন, সে জন্য প্রতি ঈদের সময় এমন বিশেষ ট্রেন চালু করে আসছে বাংলাদেশ রেলওয়ে।