ফেনীতে মানব পাচারকারীসহ গ্রেপ্তার ৫

ফেনীতে একজন মানব পাচারকারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তাঁদের একজন মানবপাচারকারী এবং চারজন অবৈধভাবে বিনা পাসপোর্টে বাংলাদেশ থেকে ভারত ভ্রমণ করে ফেরত আসছিলেন।

আজ শনিবার ভোরে ফেনীর ফুলগাজী উপজেলার আমজাদহাট ইউনিয়নের উত্তর খাজুরিয়া গ্রাম এলাকায় ভারতীয় ত্রিপুরা রাজ্যের সীমান্তসংলগ্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন সুনামগঞ্জের দিরাই উপজেলার মাহতাবপুর গ্রামের সুবোধ চন্দ্র দাস (৫২), লিটন দাস (৩৫), বিপুল দাস (১৪), বিমল দাস (১৩) এবং উত্তর খাজুরিয়া গ্রামের আবদুল মান্নান (৪৫)।

বিজিবি সূত্র জানায়, ভারতীয় সীমান্তবর্তী উত্তর খাজুরিয়া গ্রামের একদল মানব পাচারকারী প্রতিনিয়তই সীমান্তের তারকাঁটা কেটে অবৈধভাবে মানব পাচার করে থাকেন। শনিবার ভোরে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় একজন পাচারকারীসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় আরও তিনজন পাচারকারী পালিয়ে যান। গ্রেপ্তার ব্যক্তিদের চারজনের বিরুদ্ধে অবৈধভাবে বিনা পাসপোর্টে অবৈধপথে ভারত ভ্রমণ এবং একজনের বিরুদ্ধে অবৈধভাবে মানব পাচারের অভিযোগে ফুলগাজী থানায় মামলা করা হয়েছে।

ফেনীর ৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদুজ্জামান অবৈধভাবে কাঁটাতারের বেড়ার ভেতর দিয়ে ভারত ভ্রমণের অভিযোগে চারজনকে এবং সীমান্তে অবৈধভাবে মানব পাচারের দায়ে একজনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন।
ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কুতুব উদ্দিন জানান, বিজিবির হাতে গ্রেপ্তার পাঁচজনকে শনিবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে।