ডেঙ্গু জ্বর নিয়ে বাড়ি ফিরে হাসপাতালে মৃত্যু

ডেঙ্গু জ্বর নিয়ে ঢাকা থেকে বাড়ি ফেরার পর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। রোববার সন্ধ্যায় তিনি মারা যান।

মারা যাওয়া ওই ব্যক্তির নাম মনিরুল ইসলাম (৩৪)। তাঁর বাড়ি লালমনিরহাট জেলায়। বিকেল পৌনে চারটার দিকে হাসপাতালে ভর্তি হওয়ার পর সন্ধ্যা ছয়টার দিকে তিনি মারা যান। এ নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু জ্বরে দুজনের মৃত্যু হলো। এর আগে ৬ আগস্ট রিয়ানা নামের তিন বছর বয়সী শিশু ডেঙ্গু জ্বরে এই হাসপাতালে মারা যায়। তার বাড়ি গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে।

হাসপাতালটির মেডিসিন বিভাগের চিকিৎসক শাহাদুজ্জামান প্রথম আলোকে বলেন, তিনি (মনিরুল) ঢাকা থেকে ডেঙ্গু জ্বর নিয়ে লালমনিরহাটে আসেন। রোববার বিকেল পৌনে চারটার দিকে হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ভর্তি করা হয়। ভর্তি হওয়ার কিছুক্ষণ পর তাঁর মৃত্যু হয়।

হাসপাতাল সূত্র জানায়, প্রতিদিন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে। প্রতি ঘণ্টায় একজনের বেশি ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। গত ২৪ ঘণ্টার ব্যবধানে আরও ৩২ রোগী ভর্তি হয়েছেন। ডেঙ্গু রোগীর চাপ বেড়ে যাওয়ায় সাধারণ রোগীর ঠাঁই মিলছে ওয়ার্ডের বাইরে বারান্দায়।

হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক সুলতান আহমেদ বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তির হার দিন দিন বেড়েই চলেছে। তবে ডেঙ্গু শনাক্তকরণ উপকরণের সংকট এখন আর নেই। গত ২৪ দিনের ব্যবধানে ৩১২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।