চট্টগ্রামে মদপানে তিন বন্ধুর মৃত্যু

চট্টগ্রামে মদপানে তিন বন্ধুর মৃত্যু হয়েছে। তিনজন হলেন—বিশ্বজিৎ মল্লিক (২৮), শাওন মজুমদার (৩০) ও মিল্টন গোমেজ (৩২)। গতকাল বুধবার গভীর রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁদের মৃত্যু হয়।

একই দলে উজ্জ্বল বণিক নামের আরও একজনও মদপান করে অসুস্থ হন। তিনি একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। চারজনেরই বাড়ি নগরের আকবর শাহ থানার বিশ্ব কলোনি মালিপাড়া এলাকায়।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান চৌধুরী প্রথম আলোকে বলেন, চারজনই নিয়মিত মদ পান করতেন। গত মঙ্গলবার রাতে তারা মদ পান করেন। পরদিন সকাল থেকে অসুস্থ হয়ে পড়েন। অতিরিক্ত মদ পানে, নাকি ভেজাল মদের কারণে মৃত্যু হয়েছে, সেটা খতিয়ে দেখা হচ্ছে। নিহত তিনজনের ময়নাতদন্ত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সম্পন্ন হয়েছে। এ সংক্রান্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ স্পষ্ট হবে। এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

নিহত শাওন মজুমদারের ছোট ভাই রাহুল মজুমদার আজ বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ মর্গের সামনে প্রথম আলোকে বলেন, তাঁর ভাই বন্ধুদের সঙ্গে মদপান করেন। পরদিন থেকে অসুস্থ হয়ে পড়েন। পরে তারা হাসপাতালে ভর্তি করলে সেখানে মারা যান। তাঁর ভাই আগেও মদপান করেছেন। মদে ভেজাল থাকতে পারে বলে তাঁর ধারণা। এটির সঙ্গে যারা জড়িত তাদের শনাক্তের দাবি জানিয়েছেন তিনি।

নিহত বিশ্বজিৎ মল্লিকের চাচা সজল মল্লিকও ভেজাল মদ বিক্রি ও তৈরিকারীদের আইনের আওতায় আনার দাবি জানান।

একই এলাকার তিনজনের মৃত্যু ও আরেকজন গুরুতর অসুস্থ হওয়ায় বিশ্বকলোনি মালিপাড়ায় লোকজনের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। আজ বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ মর্গের সামনে ভিড় করেন এলাকার লোকজন। তারা সবাই মদপানে যাতে আর কারও মৃত্যু না হয় সেই ব্যবস্থা নেওয়ার দাবি জানান।