পেকুয়ায় 'বন্দুকযুদ্ধে' ডাকাতি মামলার আসামি নিহত

বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি
বন্দুকযুদ্ধ। প্রতীকী ছবি

কক্সবাজারের পেকুয়া উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কামাল হোসেন ওরফে বাদশা ডাকাত (৩৩) নিহত হয়েছেন। আজ মঙ্গলবার ভোররাত চারটার দিকে মগনামা ইউনিয়নের শরৎঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে দেশে তৈরি চারটি বন্দুক (এলজি), ১২টি তাজা কার্তুজ, ৮টি খোসা ও ৪টি ধারালো কিরিচ উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

নিহত কামাল হোসেনের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নে। র‌্যাবের ভাষ্য, নিহত কামালের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি ও দস্যুতাসহ নানা অভিযোগে অসংখ্য মামলা আছে।

র‌্যাব-১৫ কক্সবাজারের অধিনায়ক মেহেদি হাসান বলেন, আজ ভোররাত চারটার দিকে পেকুয়া উপজেলার মগনামা ঘাটে জলদস্যু সর্দার বাদশার নেতৃত্বে একদল জলদস্যু ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে র‌্যাব-১৫-এর একটি দল ওই এলাকায় অভিযানে যায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা গুলি ছোড়েন। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে জলদস্যুরা ট্রলারে করে পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় বাদশাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, মগনামার জেটিঘাটের কাছেই শরৎঘোনা এলাকা থেকে গুলিবিদ্ধ লাশটি উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।