মাগুরায় সাপের কামড়ে কিশোরের মৃত্যু

মাগুরায় সাপের কামড়ে সাকিব (১৪) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাকিব ঝিনাইদহ সদর উপজেলার পৈলানপুর গ্রামের মুকুল মণ্ডলের ছেলে।

নিহতের চাচা আউলিয়া হোসেন জানিয়েছেন, গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে শোয়ার ঘরে সাকিবকে সাপে কাটে। তাৎক্ষণিকভাবে পরিবারের সদস্যরা একই গ্রামের লোকমান নামে এক ওঝার কাছে তাকে নিয়ে যায়। ওঝার কাছে ঝাড়ফুঁক করার পর কিছুটা সুস্থবোধ করলে সাকিবকে বাড়িতে আনা হয়। তবে সকালে আবার অসুস্থ হয়ে পড়লে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নেওয়া হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক পরীক্ষিৎ পাল বলেন, আজ সকাল আটটায় সাকিবকে হাসপাতালে ভর্তি করা হয়। আধা ঘণ্টা পরেই সে মারা যায়। সাকিবের অবস্থা দেখে অনুমান করা যায় তাকে বিষধর কোনো সাপ কামড়েছিল। কিন্তু হাসপাতালে আনতে দেরি হওয়ায় তাকে বাঁচানো যায়নি। সাপ কামড়ানোর পরপরই হাসপাতালে আনলে সাকিবকে বাঁচানো যেত বলে মনে করেন তিনি।

সাকিবকে প্রাথমিক চিকিৎসা দেওয়া ওঝা লোকমান বলেন, ‘রাতে বিষ নামানোর পর ছেলেটি বলেছিল সে সুস্থবোধ করছে। পরে সকালে সে আবার অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়ার পরামর্শ দিই।’ বিষ নামানোর পরও ছেলেটি মারা গেল কেন—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অনেক সময় একাধিকবারও বিষ নামানোর প্রয়োজন হয়। তা ছাড়া আমি তো তাদের হাসপাতালে যেতে নিষেধ করিনি। আর তারাই আমার কাছে বিষ নামাতে নিয়ে এসেছে।’