আর কোনো দিন স্কুলে যাবে না ছেলেটি

বাসা থেকে বাইসাইকেল নিয়ে স্কুলে যাচ্ছিল তাসনিমুল হাসান (১১)। সে জয়পুরহাট পৌর এলাকার খনজনপুর উচ্চবিদ্যালয়ের ছাত্র। কিন্তু স্কুলে আর পৌঁছানো হলো না ছেলেটির। এর আগেই বেপরোয়া গতিতে চলা ট্রাকের ধাক্কায় প্রাণ গেল ষষ্ঠ শ্রেণির এই শিক্ষার্থীর। আজ বুধবার সকাল পৌনে ১০টায় এ ঘটনা ঘটে।

একমাত্র সন্তানকে হারিয়ে পাগলপ্রায় মা মুনজিরা খাতুন। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা আধা ঘণ্টা সড়ক অবরোধ করে ট্রাকচালকের বিচার দাবি করে বিক্ষোভ করেছে।

পুলিশ ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, তাসনিমুল হাসান আজ বাসা থেকে সকাল সাড়ে নয়টার দিকে বাইসাইকেলযোগে স্কুলে যাচ্ছিল। খনজনপুর স্কুলের পাশের সড়কে আসামাত্র জয়পুরহাট থেকে ধামুইরহাটগামী মুরগির খাদ্যবোঝাই একটি ট্রাক ধাক্কা দেয় তাকে। এতে তাসনিমুল হাসান ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা সকাল ১০টার দিকে আধা ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ও শিক্ষকেরা শিক্ষার্থীদের বুঝিয়ে ট্রাকচালককে গ্রেপ্তারের প্রতিশ্রুতি দিলে ছাত্ররা অবরোধ তুলে নেয়।

তাসনিমুলের মা মুনজিরা খাতুন ছেলেকে নিয়ে জয়পুরহাট শহরের আদর্শপাড়া মহল্লার বাবার বাড়িতে থাকেন। মুনজিরা বেসরকারি সংগঠন ব্র্যাকে কর্মরত।

নিহত তাসনিমুল হাসানের নানা ইব্রাহিম হোসেন জানান, মুনজিরা ছেলেকে উচ্চশিক্ষিত করার স্বপ্ন দেখতেন। কিন্তু সে স্বপ্ন তাঁর আর পূরণ হলো না।

খনজনপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম বলেন, ট্রাকের ধাক্কায় নিহত হওয়ার প্রতিবাদে বিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। পরে পুলিশ প্রশাসনের অনুরোধে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

জয়পুরহাট সদর থানার পরিদর্শক (তদন্ত) রায়হান হোসেন বলেন, ট্রাকটি জব্দ করা হয়েছে। ট্রাকের চালক পলাতক।

নিহত তাসনিমুল হাসানের মা মুনজিরা খাতুন বাদী হয়ে আজ দুপুরে ট্রাকচালককে আসামি করে জয়পুরহাট থানায় মামলা করেছেন।