সিলেটে 'বন্দুকযুদ্ধে' ডাকাতি মামলার আসামি নিহত

সিলেটের জকিগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একাধিক ডাকাতি ও অস্ত্র মামলার এক আসামির মৃত্যু হয়েছে।

নিহত আবদুস শহীদ ওরফে ফুলু (৩২) মৌলভীবাজারের বড়লেখার ধর্মদেহী গ্রামের বাসিন্দা।

গতকাল শুক্রবার দিবাগত রাত দুইটার পর জকিগঞ্জের কাজলসার মরিচা এলাকায় এ ঘটনা ঘটে । নিহত আবদুস শহীদের বিরুদ্ধে সিলেটের কানাইঘাট, বিয়ানীবাজার, গোলাপগঞ্জ, বালাগঞ্জ, মোগলাবাজার ও জকিগঞ্জ থানায় ডাকাতি ও অস্ত্র আইনে সাতটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আবদুন নাসের।

পুলিশ জানিয়েছে, জকিগঞ্জের কাজলসার মরিচা এলাকায় গতকাল রাত দুইটার পর ডাকাতির প্রস্তুতি চলছে—এমন তথ্যের ভিত্তিতে সেখানে পুলিশ অবস্থান নেয়। পুলিশের অবস্থান টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় আবদুস শহীদ ওরফে ফুলুকে গ্রেপ্তার করা হয়। ঘটনাস্থল থেকে ডাকাত দলের আরও কয়েকজন সদস্য পালিয়ে যায়। গ্রেপ্তারকৃত আবদুস শহীদকে জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আবদুন নাসের বলেন, নিহত আবদুস শহীদের বিরুদ্ধে জকিগঞ্জসহ সিলেটের আরও কয়েকটি থানায় ডাকাতি ও অস্ত্র আইনে সাতটি মামলা আছে। তাঁকে আহত অবস্থায় গ্রেপ্তারকালে ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ধারালো দেশি অস্ত্র ও ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধের ঘটনায় পুলিশের চার সদস্য আহত হয়েছেন। তাঁরা সবাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন এবং সুস্থ রয়েছেন।

ওসি নাসের বলেন, বন্দুকযুদ্ধের ঘটনায় একটি হত্যা মামলা এবং পলাতকদের বিরুদ্ধে অস্ত্র আইনে আরও একটি মামলা হবে। নিহত আবদুস শহীদের মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।