অপরিণত বয়সের প্রেম শেষ হলো আত্মহত্যায়

পরস্পরকে ভালোবেসে দুই মাস আগে বিয়ে করে স্বপ্না খাতুন (১৪) ও হাসান আলী (১৭) নামের দুই কিশোর-কিশোরী। ঘর-সংসারও শুরু করেছিল তারা। কিন্তু আজ শনিবার ভোররাতে বিষপানে আত্মহত্যার মাধ্যমে শেষ হয় তাদের প্রেমের।

নাটোরের গুরুদাসপুর উপজেলার গোপীনাথপুর গ্রামে এই ঘটনা ঘটে। হাসান আলী ওই গ্রামের রেজাউল করিমের সন্তান। আর স্বপ্নার বাড়ি রাজশাহীর পুঠিয়ায় উপজেলায়। হাসান নাজিরপুর ডিগ্রি কলেজে এইচএসসিতে আর স্বপ্না পুঠিয়ার একটি বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়ত।

নাজিরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. শওকত রানা বলেন, হাসান ও স্বপ্নার মধ্যে প্রেমের সম্পর্ক চলছিল। একপর্যায়ে তারা দুজনই বিয়ে করে। এতে দুই পরিবারের সম্মতি ছিল না। তবে শেষ পর্যন্ত বিয়ে মেনে নেয় উভয়ের পরিবার। গতকাল শুক্রবার স্বপ্নার মা মেয়েকে দেখতে এসেছিলেন। কোনো কারণে মেয়ে ও জামাইয়ের সঙ্গে তাঁর উত্তপ্ত বাক্যবিনিময়ের ঘটনা ঘটে। স্বপ্নার মা গতকাল রাতে চলেও যান। তারা রাতে কিছু একটা খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। আজ ভোররাতে স্বজনেরা স্বামী-স্ত্রীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু।

গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাহারুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের পক্ষ থেকে এই থানায় কোনো অভিযোগ করা হয়নি। যেহেতু রাজশাহীতে তারা মারা গেছে, সেখানেই অভিযোগ করা হবে।