গাঁজা সেবন নিয়ে বন্ধুর হাতে বন্ধু খুন

দুই বন্ধুর বাড়ি একই গ্রামে। বেশির ভাগ সময় চলাফেরাও করতেন একসঙ্গে। নির্দিষ্ট পেশা নেই। যখন যেই কাজ পেতেন, সেটা করতেন। দুই বন্ধু নিয়মিত একসঙ্গে গাঁজা সেবন করতেন। গাঁজা সেবন নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে এক বন্ধু অপর বন্ধুকে ছুরিকাঘাত করেন। এতে আহত বন্ধুর মৃত্যু হয়।

ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার রাত ৯টার দিকে নেত্রকোনার দুর্গাপুরের গুজিরকোনা এলাকায়।

নিহত বন্ধুর নাম শফিকুল ইসলাম (২২)। তিনি গুজিরকোনা গ্রামের আবু হানিফের ছেলে। হামলাকারী বন্ধুর নাম তোবারক মিয়া (২৪)। তিনি একই গ্রামের মৃত হেলালুদ্দিনের ছেলে।

পুলিশ ও এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাত পৌনে ৯টার দিকে শফিকুল ইসলাম ও তোবারক মিয়া নিজ গ্রামের এক ব্যক্তির বাড়ির পাশে নির্জন স্থানে গাঁজা সেবন করছিলেন। গাঁজার পরিমাণ কম-বেশি হওয়া নিয়ে দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তোবারক ক্ষিপ্ত হয়ে সঙ্গে থাকা একটি ছুরি দিয়ে এলোপাতাড়ি শফিকুলের বুকে-পেটে আঘাত করেন। এতে শফিকুল গুরুতর আহত হন।
স্থানীয় লোকজন শফিকুলের চিৎকার শুনে তাঁকে উদ্ধার করে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাত ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শফিকুলকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ শফিকুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠায়। নিহত শফিকুলের বাবা হানিফ বাদী হয়ে আজ শনিবার বিকেলে একটি হত্যা মামলা করেছেন। ঘটনার পর থেকে তোবারক পলাতক।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আল আমিন হোসাইন ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, এ নিয়ে থানায় মামলা হয়েছে। আসামি তোবারক মিয়াকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।