ডেঙ্গুতে তরুণের মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গাজীপুর সিটি করপোরেশনের সামন্তপুর এলাকায় এক তরুণের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া ওই তরুণের নাম মেহেদী হাসান ওরফে জিসান (১৮)। তিনি সামন্তপুর এলাকার বিল্লাল হোসেন ফকিরের ছেলে। স্থানীয় ছোট দেওড়া অগ্রণী উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিলেন মেহেদী।

মেহেদীর বাবা মো. বিল্লাল হোসেন বলেন, প্রায় ১৮ দিন ধরে ডেঙ্গুতে ভুগছিলেন তাঁর ছেলে। কয়েক দিন আগে তাঁকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকের পরামর্শে গত সোমবার সন্ধ্যায় সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এদিকে গাজীপুর সিটি করপোরেশনের ৩৪, ৩৫ ও ৩৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর পুষ্প আক্তার ও তাঁর বোনের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

কাউন্সিলর পুষ্প আক্তার বলেন, ‘গত ঈদের আগের দিন ডেঙ্গু আক্রান্ত হওয়ার ঘটনা নিশ্চিত হওয়ার পর আমি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হই। ঈদের ছুটিতে বেড়াতে এসে আমার ছোট বোন শাকিলা আক্তারেরও ডেঙ্গু ধরা পড়ে। পরে একই দিন আমার ওই হাসপাতালে ভর্তি হয়। বর্তমানে অনেকটা সুস্থ হলেও পুরোপুরি সুস্থ নই।’

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও ১০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। এ নিয়ে সেখানে এখন মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ৩৭ জন। এ পর্যন্ত এই হাসপাতালে ৪৮৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। তাদের মধ্যে ১৮ জনকে ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।