বড় ভাইকে চুরি করতে দেখে ফেলায়...

টাকা চুরির কথা বাবা-মাকে বলে দেওয়ায় ছোট ভাইকে গলায় ব্লেড চালিয়ে হত্যার চেষ্টা করেছে এক শিশু। গাজীপুরের শ্রীপুর উপজেলায় আজ মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। আক্রমণকারী শিশুকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

আহত শিশু আবদুস সালাম (৯) উপজেলার গোসিংগা গ্রামের মনির হোসেনের ছেলে। সে ওই গ্রামের একটি কিন্ডারগার্টেনের চতুর্থ শ্রেণির ছাত্র। হত্যার চেষ্টা করা বড় ভাই মো. সিয়াম (১৪) একই গ্রামের গোসিংগা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। আহত শিশুটিকে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিশুদের পরিবারের সদস্যরা বলেন, কয়েক দিন আগে ফুফু মোছা. নাজমার ঘর থেকে ১৭ হাজার টাকা চুরি করে সিয়াম। টাকা চুরির ঘটনাটি দেখে ফেলে ছোট ভাই সালাম। মা-বাবাকে চুরির কথা বলে দেবে বলে জানায় সে। এ সময় সিয়াম হুমকি দেয়, টাকা চুরির কথা বললে গলা কেটে খুন করবে তাকে। গতকাল সোমবার সিয়াম একটি মোবাইল ফোন কিনলে তার মা-বাবার সন্দেহ হয়। মোবাইল কেনার টাকা কোথায় পেয়েছে সে ব্যাপারে জানতে চান তাঁরা। এ সময় টাকা চুরির ঘটনা বলে দেয় ছোট ভাই সালাম। এতে ক্ষুব্ধ হয়ে আজ মঙ্গলবার স্কুলে যাওয়ার পথে জোর করে সালামকে একটি পোলট্রি ফার্মের ভেতর নিয়ে যায় সিয়াম। পরে একটি ব্লেড দিয়ে ছোট ভাইয়ের গলায় পোচ দেয় সে। এ সময় সালামের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে দৌড়ে পালিয়ে যায় সিয়াম।

গুরুতর আহত অবস্থায় সালামকে উদ্ধার করে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় তার পরিবারের সদস্যরা। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন চিকিৎসক।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ফতেহ আকরাম প্রথম আলোকে বলেন, ব্লেডের আঘাতে শিশুটির শ্বাসনালির বেশ খানিকটা অংশ কেটে গেছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী প্রথম আলোকে বলেন, এ ঘটনায় সিয়ামকে পুলিশি হেফাজতে আনা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি ব্লেড উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি।