আয়শার সঙ্গে কারাগারে দেখা করেছেন আইনজীবী

আয়শা সিদ্দিকা। ফাইল ছবি
আয়শা সিদ্দিকা। ফাইল ছবি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকার সঙ্গে কারাগারে দেখা করেছেন তাঁর আইনজীবী। আজ শনিবার দুপুরে আয়শার আইনজীবী মাহবুবুল বারী বরগুনা জেলা কারাগারে তাঁর সঙ্গে দেখা করেন।

বরগুনা কারাগারের সুপার মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

কারা সূত্র জানায়, আজ দুপুরে আয়শা সিদ্দিকার আইনজীবী মাহবুবুল বারী বরগুনা জেলা কারাগারে আয়শার সঙ্গে সাক্ষাতের জন্য যান। ১২টার দিকে তিনি কারাগারের ভেতরে প্রবেশ করেন। তিনি সেখানে ১০ মিনিটের মতো অবস্থান করে বের হয়ে আসেন। উচ্চ আদালত গত বৃহস্পতিবার আয়শাকে জামিন দিয়েছেন। জামিনে থাকা অবস্থায় আয়শা বাবার হেফাজতে থাকবেন এবং গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না—এই মর্মে শর্ত জুড়ে দিয়েছেন উচ্চ আদালত।

কারাগার থেকে বের হওয়ার পর মাহবুবুল বারী প্রথম আলোকে বলেন, আয়শাকে জামিন দেওয়া হয়েছে—মূলত বিষয়টি তাঁকে জানাতেই কারাগারে গিয়েছিলেন তিনি। একই সঙ্গে জামিন দেওয়ার ক্ষেত্রে তাঁকে যেসব শর্ত আদালত দিয়েছেন, সেগুলো সম্পর্কেও অবহিত করা হয়েছে। উচ্চ আদালত থেকে তাঁকে জামিন দেওয়া হয়েছে, কিন্তু কারাগার থেকে মুক্ত হতে তাঁর আরও চার থেকে পাঁচ দিন সময় লাগবে। মুক্তির বিষয়টি নিয়ে যেন তিনি কোনো দুশ্চিন্তা না করেন, দেখা করে এসব বিষয় নিয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন বলে আইনজীবী জানান।

এদিকে আয়শার বাবা মোজাম্মেল হোসেন অভিযোগ করেন, রিফাত শরীফ হত্যাকাণ্ডে জড়িত ও পরিকল্পনায় থাকা ০০৭ গ্রুপের অনেক সদস্য এখনো গ্রেপ্তার হয়নি। তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা প্রয়োজন। এ জন্য তিনি ও তাঁর পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। আতঙ্কে তাঁর ছোট দুই ছেলে-মেয়ে স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছে। তাঁর নিরাপত্তার জন্য জেলা পুলিশের বিশেষ শাখার দুজন সদস্য সার্বক্ষণিক থাকেন। তবে পরিবারের অন্য সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছে।

আয়শার বাবা বলেন, ‘মেয়ের জামিন হওয়ার আমি খুশি। তবে হুমকিও আছে। চলার পথে কিছু বখাটে ছেলে আমাকে ফলো করে।’