বাড়িতে আয়শা অসুস্থ-বিষণ্ন

আয়শা সিদ্দিকা
আয়শা সিদ্দিকা

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় প্রধান সাক্ষী থেকে আসামি হওয়া তাঁর স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি গত মঙ্গলবার কারাগার থেকে মুক্তি পাওয়ার পর শহরের মাইঠা এলাকার বাড়িতেই আছেন। তবে তিনি অসুস্থ ও বিষণ্ন বলে জানিয়েছেন তাঁর পরিবারের সদস্যরা। 

গতকাল বুধবার আয়শার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, জামিনে কারাগার থেকে বেরিয়ে বাড়িতে আসার পর থেকে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে তেমন কথাবার্তা বলছেন না। একা ও চুপচাপ থাকছেন। খাওয়াদাওয়াও তেমন করছেন না। পায়ে ব্যথার কারণে স্বাভাবিকভাবে হাঁটাচলা করতেও তাঁর কষ্ট হচ্ছে।

গতকাল বিকেলে আয়শার বাবা মোজাম্মেল হোসেন প্রথম আলোকে বলেন, কারাগার থেকে মঙ্গলবার বাড়িতে ফেরার পর আয়শা খুবই বিষণ্ন এবং একা থাকতে চাইছেন। কারও সঙ্গে কোনো কথাবার্তাও বলছেন না। শারীরিক ও মানসিকভাবে তিনি খুব বিপর্যস্ত হয়ে পড়েছেন। পায়ে ব্যথা, হাঁটতেও পারছেন না। এ অবস্থায় আয়শার উন্নত চিকিৎসা প্রয়োজন। তবে এখন পর্যন্ত ঠিক হয়নি তাঁকে কোথায় চিকিৎসা করানো হবে।

এদিকে গতকাল বিকেলে রিফাত হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি এক কিশোরকে জামিন দিয়েছেন আদালত। বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে দুই দফা এই জামিন শুনানি ও দুই পক্ষের যুক্তিতর্ক শেষে বিকেল চারটার দিকে বিচারক আছাদুজ্জামান জামিন মঞ্জুর করেন।

পুলিশ সূত্র জানায়, রিফাত হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত ২৪ জনের মধ্যে ১৪ জনই অপ্রাপ্তবয়স্ক।