জাপার সম্মেলনের নতুন তারিখ ২১ ডিসেম্বর

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

আগামী ৩০ নভেম্বর জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় সম্মেলন হচ্ছে না; তিন সপ্তাহ পিছিয়েছে। আগামী ২১ ডিসেম্বর সম্মেলনের নতুন তারিখ ঘোষণা করেছেন দলের চেয়ারম্যান জি এম কাদের। তিনি গতকাল বুধবার জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় এ ঘোষণা দেন। দলীয় সূত্রে জানা গেছে, ৩০ নভেম্বর মিলনায়তন ভাড়া না পাওয়ায় তারিখ পেছানো হয়।

ছাত্রসমাজের সভায় জি এম কাদের বলেন, যাঁরা বলেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে জাতীয় পার্টি ভেঙে যাবে, তাঁদের ধারণা মিথ্যা প্রমাণিত হয়েছে। জাতীয় পার্টি আরও সুশৃঙ্খল ও শক্তিশালী হিসেবে রাজনীতির মাঠে থাকবে। ​তিনি বলেন, জাতীয় পার্টি ভবিষ্যতে রাজনীতির নিয়ামক এবং চালিকা শক্তি হয়ে থাকবে।

জি এম কাদের সততা ও ন্যায়ের সঙ্গে রাজনীতি করতে ছাত্রসমাজের নেতাদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, রাজনীতি করতে অর্থের প্রয়োজন আছে। কিন্তু অর্থের জন্য রাজনীতি করা দুর্বৃত্তায়ন।

জাপার মহাসচিব মসিউর রহমান বলেন, ‘জাতীয় পার্টি এখন সব ষড়যন্ত্র থেকে মুক্ত। ২০২৩ সালের নির্বাচন সামনে রেখে জাতীয় পার্টি আরও শক্তিশালী হচ্ছে। আমরা সরকারের সঙ্গে একত্রে নির্বাচন করেছি, তাই তাদের সঙ্গে আমাদের একটা সুসম্পর্ক আছে। তাই বলে সরকার যা বলবে, জাতীয় পার্টি তা করবে না। জাতীয় পার্টি স্বচ্ছ বিরোধী দল হিসেবে রাজনীতি করবে।’

জাতীয় ছাত্রসমাজের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জামাল উদ্দীনের সভাপতিত্বে সভায় জাপার সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ, কেন্দ্রীয় নেতা রেজাউল ইসলাম ভূঁইয়া, আহসান আদেলুর রহমান, গোলাম মোহাম্মদ, ছাত্রবিষয়ক সম্পাদক সৈয়দ ইফতেকার আহসান, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যসচিব ফয়সাল দিদার প্রমুখ বক্তব্য দেন।