বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে র্যাব সদস্য আহত

র‌্যাব
র‌্যাব

যশোরের অভয়নগর থানায় বোমা নিষ্ক্রিয় করতে গিয়ে বিস্ফোরণে এক র‌্যাব সদস্য আহত হয়েছেন। আজ রোববার সকালে অভয়নগর থানা চত্বরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

আহত ওই র‌্যাব সদস্যের নাম মো. শহিদুল ইসলাম (৩৫)। তিনি র‌্যাব-৬ খুলনায় কর্পোরাল হিসেবে কর্মরত আছেন। তাঁকে যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

র‌্যাব-৬ খুলনা ও অভয়নগর থানা সূত্র জানায়, অভয়নগর থানা-পুলিশ গত ফেব্রুয়ারিতে অভিযান চালিয়ে সাতটি বোমা উদ্ধার করে। মামলার আলামত হিসেবে বোমাগুলো থানা চত্বরে বিশেষ ব্যবস্থায় রাখা ছিল। আদালতের অনুমতি পাওয়ার পর আজ রোববার সকালে উদ্ধার করা সাতটি বোমা নিষ্ক্রিয় করতে র‌্যাব-৬ খুলনার উপসহকারী পরিচালক (ডিএডি) মোস্তফা কামালের নেতৃত্বে ৬ সদস্যের বোমা নিষ্ক্রিয়কারী দল অভয়নগর থানায় যান। বোমা নিষ্ক্রিয় করার সময় বেলা পৌনে ১১টার দিকে একটি বোমা শহিদুল ইসলামের বাম হাতের তালুতে বিস্ফোরিত হয়। এতে তাঁর বাম হাত মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। তাঁকে উদ্ধার করে যশোর সিএমএইচে ভর্তি করা হয়। সেখানে তাঁর বাম হাতের অস্ত্রোপচার করা হয়।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাজুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

র‌্যাব-৬ খুলনার অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, শহিদুলের বাম হাতের কবজি পর্যন্ত কেটে ফেলতে হয়েছে।