নড়িয়ায় পদ্মার তীরে এক কৃষককে পিটিয়ে হত্যা

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার সকাল ১০টার দিকে উপজেলার সুরেশ্বর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত কৃষকের নাম বেলায়েত হোসেন ঢালী (৫৫)। তিনি সুরেশ্বর গ্রামের বাসিন্দা।

নড়িয়া থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ সকালে সুরেশ্বর বাজার থেকে পদ্মা নদীর তীর দিয়ে বাড়ি ফিরছিলেন বেলায়েত হোসেন ঢালী। সকাল ১০টার দিকে ওই গ্রামের আমান উল্লাহ তাঁর পিছু নেন। পদ্মার তীরে পৌঁছার পরে তিনি বেলায়েত হোসেনের মাথায় লাঠি দিয়ে আঘাত করেন। সঙ্গে সঙ্গে বেলায়েত মাটিতে লুটিয়ে পড়েন। এর পর তাঁকে মারধর করে আমান উল্লাহ পালিয়ে যান। স্থানীয়রা বেলায়েতকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

বেলায়েত হোসেনের ভাই সেলিম ঢালী বলেন, ‘আমার ভাইয়ের সঙ্গে আমান উল্লাহর কোনো বিরোধ ছিল না। কিন্তু কেন সে আমার ভাইকে পিটিয়ে হত্যা করল বুঝতে পারছি না।’

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক আকন্দ বলেন, কৃষক বেলায়েতকে পিটিয়ে হত্যা করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, তাঁর প্রতিবেশী আমান উল্লাহ তাঁকে পিটিয়ে হত্যা করে পালিয়েছেন। কিন্তু কী কারণে তিনি হত্যাকাণ্ডটি ঘটিয়েছেন, তা এখনো জানা যায়নি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। আর আমান উল্লাহকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ওসি বলেন, বেলায়েতের লাশ শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে ময়নাতদন্ত করা হয়েছে। এখনো তাঁর পরিবার থানায় লিখিত কোনো অভিযোগ করেনি।