চট্টগ্রামের বিমানবন্দরে সিগারেট ও মোবাইল জব্দ

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ সিগারেট ও মোবাইল ফোন জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ বুধবার সকালে দুই যাত্রীর ব্যাগ স্ক্যান করে এগুলো জব্দ করা হয়। জব্দ করা সিগারেট ও মোবাইল ফোনের দাম ৩০ লাখ টাকা বলে দাবি কাস্টমস কর্মকর্তাদের।

কাস্টমস কর্মকর্তারা জানান, সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজে আজ সকাল সাড়ে আটটায় চট্টগ্রামে আসেন মহিউদ্দিন নামের এক যাত্রী। তাঁর তিনটি ব্যাগ স্ক্যান করে সন্দেহ হয় কর্মকর্তাদের। এরপর ব্যাগ খুলে ৮০ কার্টন বিদেশি ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। এতে ১৬ হাজার শলাকা সিগারেট আছে। সকাল সাড়ে নয়টায় একই দেশ থেকে আসা আরেকটি উড়োজাহাজের যাত্রী মিজানুর রহমানের ব্যাগ তল্লাশি করে ৭৯টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন পাওয়া যায়। জব্দ করা সিগারেট ও মোবাইল ফোনের দাম ৩০ লাখ টাকা।

বিমানবন্দরে দায়িত্বরত চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার আমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, লাগেজ সুবিধা অনুযায়ী একজন যাত্রী এক কার্টন সিগারেট ঘোষণা দিয়ে আনতে পারেন। একইভাবে দুটি মোবাইল ফোনও আনতে পারেন একজন যাত্রী। এর বেশি হলে শুল্ককর পরিশোধ করতে হয়। নিয়ম না মানায় দুই যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইনে মামলা করা হবে।