পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনতাই, গ্রেপ্তার ৪

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নওগাঁর মান্দা উপজেলায় পুলিশের ওপর হামলা চালিয়ে এক আসামিকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে তাঁর স্বজনদের বিরুদ্ধে। উপজেলার পীরপালি বাজার এলাকায় গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে।

ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মঙ্গলবার রাতেই অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হলেন ইমদাদুল হক (২৮), বাচ্চু (৩০), সাব্বির হোসেন (২০) ও মোস্তফা প্রামাণিক (৪০)।

ছিনিয়ে নেওয়া আসামির নাম আসিফ হোসেন (৩০)। তাঁর বিরুদ্ধে নওগাঁ সদর থানায় হত্যাচেষ্টার মামলা আছে।

মান্দা থানার পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সূত্রে খবর পেয়ে আসিফকে গ্রেপ্তার করতে উপপরিদর্শক (এসআই) নাজমুল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল পীরপালি বাজারে অভিযান চালায়। বাজারের একটি চায়ের দোকান থেকে রাত আটটার দিকে আসিফকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় আসিফের চিৎকারে তাঁর আত্মীয় ও স্থানীয় লোকেরা পুলিশের ওপর হামলা চালিয়ে তাঁকে ছিনিয়ে নিয়ে যান। পরে রাতে অভিযান চালিয়ে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। তবেও আসিফকে পরে আর গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন প্রথম আলোকে বলেন, পুলিশকে লাঞ্ছিত করা ও আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনায় এসআই নাজমুল হক বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৯-১০ জনের বিরুদ্ধে মান্দা থানায় মামলা করেছেন। ছিনিয়ে নেওয়া আসামি আসিফ ও তাঁর সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গ্রেপ্তার ব্যক্তিদের আদালতের মাধ্যমে আজ বুধবার নওগাঁ কারাগারে পাঠানো হয়েছে।

নওগাঁ সদর মডেল থানার পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৯ জুলাই সন্ধ্যায় নওগাঁ সরকারি কলেজ এলাকায় মোনায়েম হোসেন নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার চেষ্টা করেন আসিফ হোসেন। পরে তাঁর বিরুদ্ধে নওগাঁ সদর থানায় বাদী হয়ে মামলা করেন মোনায়েম।