উখিয়ায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়া উপজেলায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে মাজহারুল ইসলাম (৩৫) নামে এক যুবক নিহত হয়েছে। নিহত মাজহারুলের কাছ থেকে ব্র্যাক নামে একটি বেসরকারি সংগঠন সংস্থার (এনজিও) পরিচয়পত্রসহ কিছু কাগজপত্র উদ্ধার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গুরাইয়ার দ্বীপ সড়কের চৌরাস্তার মাথা নামক এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়েছে। প্রথম আলোকে তথ্যটির সত্যতা নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনসুর।

তবে ব্র্যাক ঢাকা অফিসের একজন দায়িত্বশীল কর্মকর্তা প্রথম আলোকে বলেন, গত বছরের মে মাসে নৈতিকতা হরণের দায়ে মাজহারুলকে চাকরি থেকে বহিষ্কার করা হয়। ওই সময় থেকে অফিসের মোটরসাইকেল ও পরিচয়পত্র (আইডি কার্ড) আর ফেরত দেননি তিনি। তাই তাঁর বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় একটি মামলা করা হয়েছিল। তিনি বর্তমানে ব্র্যাকের কোনো কর্মী নন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়, রাতে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গুরাইয়ার দ্বীপ সড়কের চৌরাস্তার মাথা নামক এলাকায় জ্ঞান থাকাকালীন মাজহারুল জানিয়েছেন, উখিয়া উপজেলার ইনানী এলাকার আলাউদ্দিন নামে এক ব্যক্তি তাকে ছুরিকাঘাত করেছেন। স্থানীয় লোকজন আলাউদ্দিনের বাবার নাম জানতে চাইলে তিনি কোনো কথা বলতে পারেননি। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যান।

হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মনজুর আলম জানান, রাতে স্থানীয় লোকজন ছুরিকাঘাতে গুরুতর আহত যুবককে পড়ে থাকতে দেখে তাঁকে খবর দেয়। তারা দ্রুত ওই যুবককে উক্ত স্থান থেকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। সেখানে কর্তব্যরত জরুরি বিভাগের চিকিৎসক যুবককে মৃত ঘোষণা করেন। নিহতের শরীরের বিভিন্ন স্থানে কয়েকটি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

তবে কী কারণে তাকে ছুরিকাঘাত করা হয়েছে তা জানা যায়নি। তাঁর কাছে পাওয়া পরিচয়পত্র অনুযায়ী পরিচয় শনাক্ত করা হয়। তাঁর নাম মাজহারুল ইসলাম। বাড়ি পীরগঞ্জের কলোনির হাট।

জানতে চাইলে ওসি আবুল মনসুর জানান, ঘটনাস্থল থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।