বন্দরে যুবকের বস্তাবন্দী লাশ উদ্ধার, আটক ১

অস্বাভাবিক মৃত্যু। প্রতীকী ছবি
অস্বাভাবিক মৃত্যু। প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় খোকন মিয়া (৩৭) নামে এক বালু ব্যবসায়ীর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার কুড়িপাড়া এলাকায় শীতলক্ষ্যা নদীর শাখা খাল থেকে আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে লাশটি উদ্ধার করে পুলিশ।

নিহত খোকন বন্দর উপজেলার কুড়িপাড়া এলাকার বাসিন্দা। উদ্ধারের পর লাশটি ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আলামিন (৩০) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও নিহত ব্যক্তির পরিবার সূত্রে জানা গেছে, খোকন বালুমহালে ড্রেজার থেকে বালু নিয়ে বিভিন্ন স্থানে বিক্রি করতেন। বিক্রির পর সেই টাকা তাঁর কাছে থাকত। পরে মালিকের কাছে জমা দিতেন। গত বুধবার রাতে বালু বিক্রির ৭০ হাজার টাকা নিয়ে পূর্বপরিচিত আলামিনের কাছে যান খোকন। আলামিনের সঙ্গে তাঁর এক বন্ধুও ছিল। এ সময় টাকা আত্মসাৎ করার চেষ্টা করলে খোকনের সঙ্গে তাঁদের মারামারি লাগে। একপর্যায়ে আলামিন ও তাঁর বন্ধু মিলে খোকনকে হাতুড়ি দিয়ে পেটান। পরে খোকন মারা গেলে লাশ গুম করতে বস্তাবন্দী করে নদীতে ফেলে দেওয়া হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে খোকনের স্ত্রী বন্দর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পুলিশ আলামিনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে খুনের বিষয়টি স্বীকার করেন তিনি। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী শুক্রবার দুপুরে লাশটি উদ্ধার করা হয়।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, টাকা আত্মসাৎ ও পূর্বশত্রুতার জেরে হাতুড়ি ও বাঁশ দিয়ে পিটিয়ে খোকনকে হত্যা করা হয়েছে। হত্যার পর লাশ বস্তাবন্দী করে নদীতে ফেলে দেওয়া হয়। আটক আলামিনের কাছ থেকে ৩০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। ওই টাকা খোকনের কাছ থেকে ছিনিয়ে নেওয়া। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।