কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে দুই স্পিডবোটের সংঘর্ষ, আহত ৩

কাঁঠালবাড়ি–শিমুলিয়া নৌপথের পদ্মায় দুটি স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় স্পিডবোট উল্টে আহত হন তিনজন। আজ রোববার সকাল পৌনে ১০টার দিকে নৌপথের চায়না চ্যানেলে এই দুর্ঘটনা ঘটে।

আহত ব্যক্তিরা হলেন শিবচরের মাদবরেরচর এলাকার হাবিুবর রহমান (২২), ফাতেমা আক্তার (২০) ও মোশাররফ হোসেন (২৭)। তাঁরা কাঁঠালবাড়ি ঘাট থেকে স্পিডবোটে শিমুলিয়া যাচ্ছিলেন।

কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা গেছে, শিমুলিয়া থেকে হান্নান মিয়ার মালিকানাধীন একটি স্পিডবোট ২৫ জন যাত্রী নিয়ে শিবচরের কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। অন্যদিকে, কাঁঠালবাড়ি ঘাট থেকে খলিলুর রহমানের মালিকানাধীন স্পিডবোট ১৯ জন যাত্রী নিয়ে শিমুলিয়া যাচ্ছিল। সকাল পৌনে ১০টার দিকে চায়না চ্যানেলে ঢুকলে তীব্র স্রোতের কবলে পড়ে স্পিডবোট দুটি মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় দুটি স্পিডবোটই উল্টে যায়। গুরুতর আহত হন তিন যাত্রী। ঘটনার পরই অন্যান্য স্পিডবোট ও ট্রলার এসে যাত্রীদের উদ্ধার করে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি লঞ্চঘাটের টার্মিনাল পরিদর্শক আক্তার হোসেন বলেন, উভয় ঘাট থেকে ছেড়ে আসা দুটি স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় তিনজন যাত্রী আহত হয়েছেন। সব যাত্রীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। কেউ নিখোঁজ নেই।

দুর্ঘটনার কারণ জানতে চাইলে আক্তার হোসেন আরও বলেন, চ্যানেল মুখে ড্রেজারের পাইপের কারণে স্পিডবোট দুটি একপাশে চেপে আসতে গিয়ে সংঘর্ষের ঘটনা ঘটে।