পঞ্চগড় এক্সপ্রেসে ছিনতাইয়ের অভিযোগ, দুই কিশোর আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকা থেকে পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে এক যাত্রীর সোনার গয়না, টাকাসহ ব্যাগ ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে। শনিবার মধ্যরাতে এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ সময় ছিনতাইয়ে জড়িত থাকার অভিযোগে দুই কিশোরকে আটক করে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দিয়েছেন যাত্রীরা। আটক দুই কিশোরের বয়স আনুমানিক ১০ থেকে ১২ বছর। তাদের একজনের বাড়ি সিলেটে, অপরজনের বাড়ি কিশোরগঞ্জে।

রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্যরা জানান, এক আত্মীয়ের বিয়েতে যাওয়ার জন্য শনিবার মধ্যরাতে মেয়েকে নিয়ে পঞ্চগড় এক্সপ্রেসে করে ঢাকার বিমানবন্দর এলাকা থেকে গ্রামের বাড়ি ফিরছিলেন আনসারুল হক ও তানজিনা বেগম। বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর ওত পেতে থাকা কয়েকজন কিশোর তাদের ব্যাগ ছিনতাই করে জানালা দিয়ে ফেলে দেয়। ব্যাগে ৫ ভরি সোনার গয়না, একটি দামি মোবাইল ফোন ও ৪০ হাজার টাকা ছিল। এরপর তারা নিজেরাও চলন্ত ট্রেন থেকে লাফ দেওয়ার চেষ্টা করে। এ সময় দুই কিশোরকে ধরে ফেলেন যাত্রীরা। পরে রেলওয়ের নিরাপত্তা বাহিনীর হাতে দুজনকে তুলে দেওয়া হয়। রোববার দুপুরে তাদের পার্বতীপুর রেলওয়ে থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশনের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উপপরিদর্শক শেখ মো. তায়েবুল ইসলাম প্রথম আলোকে বলেন, জিজ্ঞাসাবাদে ওই দুই কিশোর জানিয়েছে, হজরত শাহজালাল বিমানবন্দর রেলওয়ে এলাকায় ১৫-২০ জনের একটি গ্যাং আছে। ওই এলাকার এক নারী তাদের নিয়ন্ত্রণ করে থাকে। ছিনতাইয়ের বিভিন্ন কৌশল শেখানোর জন্য মাঝে মাঝে তাদের প্রশিক্ষণও দেওয়া হয়।

জানতে চাইলে পার্বতীপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার মুঠোফোনে প্রথম আলোকে বলেন, যে দুজনকে আটক করা হয়েছে তারা অপ্রাপ্তবয়স্ক। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।