ক্যাসিনো থেকে কোন নেতা কত টাকা পান দেখা হচ্ছে: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্যাসিনোমালিকেরা কোন দলের কোন নেতাকে কত টাকা মাসোহারা দেন, তা খতিয়ে দেখা হচ্ছে।

আজ শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপশহরে ১৩ নম্বর সেক্টরের ভোলানাথপুর এলাকায় ড্রাইভারস ট্রেনিং সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী কাদের বলেন, দুর্নীতি, অপকর্ম, অনিয়ম, চাঁদাবাজি, টেন্ডারবাজির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর অবস্থানে রয়েছেন। অপরাধীরা যে দলেরই হোক না কেন, অপরাধ প্রমাণিত হলে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।

মন্ত্রী আরও বলেন, ‘আমাদের দেশে যত গাড়ি আছে, তত চালক নেই। যত চালক আছে, তত দক্ষ চালক নেই। দুর্ঘটনার জন্য শুধু বেপরোয়া ড্রাইভিং দায়ী নয়, বেপরোয়া যাত্রীরাও এর জন্য দায়ী। বাংলাদেশে বেসরকারিভাবে যে ড্রাইভারস ট্রেনিং সেন্টার গড়ে উঠছে, তা সড়ক পরিবহন খাতের জন্য একটি শুভসংবাদ।’ তিনি ড্রাইভারস ট্রেনিং সেন্টারের অগ্রগতি কামনা করেন। এ ধরনের ড্রাইভারস ট্রেনিং সেন্টার বাংলাদেশে আরও প্রয়োজন বলে তিনি মনে করেন। পূর্বাচলে ড্রাইভারস ট্রেনিং সেন্টারের জন্য স্থায়ী জমির ব্যাপারে তিনি গণপূর্ত মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবেন বলে জানান।

অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, বিআরটিসির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মশিয়ার রহমান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার হারুন অর রশিদ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, সহকারী কমিশনার ভূমি তরিকুল ইসলাম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান, ড্রাইভারস ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান নুর নবী প্রমুখ উপস্থিত ছিলেন।