টেকনাফে ৮০ হাজার লিটার মাদকজাতীয় পানীয় ধ্বংস, পৃথক অভিযানে গ্রেপ্তার ৩

চোলাই মদসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। টেকনাফ, ২৭ সেপ্টেম্বর। ছবি: প্রথম আলো
চোলাই মদসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। টেকনাফ, ২৭ সেপ্টেম্বর। ছবি: প্রথম আলো

কক্সবাজারের টেকনাফ উপজেলায় অভিযান চালিয়ে ৮০ হাজার লিটার মাদকজাতীয় পানীয় ধ্বংস করা হয়েছে। এ ছাড়া পৃথক একটি অভিযানে ৫০ লিটার চোলাই মদসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব–১৫) সদস্যরা। শুক্রবার বেলা তিনটার দিকে অভিযান দুটি চালানো হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন উপজেলার হ্নীলার নাটমোরাপাড়ার ইজিবাইকচালক বেলাল হোসেন (১৮), চৌধুরীপাড়ার জোমান নাং (২২) ও সাবরাং দক্ষিণ কচুবনিয়ার আবদুল গণি (২২)।

তিনজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১৫–এর উপ-অধিনায়ক মেজর রবিউল ইসলাম। তিনি প্রথম আলোকে বলেন, শুক্রবার বিকেলে উপজেলার হ্নীলার চৌধুরীপাড়ায় র‌্যাব টেকনাফ স্টেশনের একটি দল অভিযান চালায়। এ সময় একটি ইজিবাইক টমটম থেকে ৫০ লিটার চোলাই মদসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের থানা-পুলিশে সোপর্দ করা হয়েছে।

একই সময়ে হ্নীলার চৌধুরীপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৮০ হাজার লিটার মাদকজাতীয় পানীয়সহ সাতজনকে আটক করা হয়। পরে তাঁদের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবুল মনসুরের ভ্রাম্যমাণ আদালতে হাজির করে সম্মিলিতভাবে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ৮০ হাজার লিটার মাদকজাতীয় পানীয় ধ্বংস করা হয়েছে।

জানতে চাইলে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুর প্রথম আলোকে বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে তিনজন মাদক ক্রেতাকে গ্রেপ্তার করা হয়। অপর অভিযানে ৮০ হাজার লিটার মাদকজাতীয় পানীয় ধ্বংস করে সাতজনকে মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।