ডেঙ্গুতে কিশোরের মৃত্যু

ফাইল ছবি।
ফাইল ছবি।

সিলেটে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাতে ঢাকা নেওয়া পথে ওই কিশোরের মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এই প্রথম সিলেটে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া গেল।

ওই কিশোরের নাম শাহনুর মিয়া (১৭)। সে সুনামগঞ্জের দিরাই উপজেলার সুজানগর এলাকার মুতালিব মিয়ার ছেলে। শাহনুর হাজী মাহমদ মিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষার্থী ছিল।

সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায় বলেন, গতকাল রাতে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেওয়ার পথে শাহনুর মিয়া মারা যায়।

সিভিল সার্জন ও উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, গত বুধবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয় শাহনুর। পরে তার অবস্থার অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। গতকাল দুপুর পর্যন্ত শাহনুরের অবস্থার উন্নতি না হওয়ায় পরিবারের লোকজন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার উদ্যোগ নেন। এ সময় হাসপাতালের পক্ষ থেকে শাহনুরের ঢাকায় নেওয়ার বিষয়ে ঝুঁকি ও আশঙ্কার কথা জানালেও পরিবারের লোকজন তা আমলে নেননি। পরিবার নিজের জিম্মায় শাহনুরকে ঢাকা নেওয়ার উদ্যোগ নেয়।

সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায় বলেন, সিলেটে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আজ শনিবার বিকেল চার পর্যন্ত কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে বিভিন্ন গণমাধ্যম থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে—এমন তথ্য জানতে চাওয়া হয়। পরে খোঁজ নিয়ে জানা যায়, সিলেট উইমেন্স হাসপাতালে আইসিইউ থেকে ঢাকা নেওয়ার পথে ডেঙ্গুতে আক্রান্ত এক রোগী মারা গেছে।