পরকীয়ার কারণে স্ত্রীকে হত্যায় স্বামীর আমৃত্যু কারাদণ্ড

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঝালকাঠির কাঠালিয়ায় পরকীয়ার জের ধরে স্ত্রী বিউটি বেগমকে (৪০) গলা টিপে হত্যার দায়ে স্বামী আলো খান ওরফে আলম খানকে (৪৭) আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আলমের বান্ধবী পাখি বেগমকে (৪০) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ রোববার দুপুরে ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহম্মদ গাজী রহমান এ রায় দেন।

আলমের বাড়ি কাঠালিয়া উপজেলার দক্ষিণ চেচরীরামপুর গ্রামে। পাখি বেগমের বাড়ি একই গ্রামে। রায় ঘোষণার সময় তাঁরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সরকারি কৌঁসুলি (পিপি) আবদুল মান্নান রসুল বলেন, ২২ বছর আগে আলম খানের সঙ্গে বিউটি বেগমের বিয়ে হয়। ২০১৭ সালের ৪ ফেব্রুয়ারি বিউটি বেগমকে গলা টিপে হত্যা করে বাড়ির পাশের কচু খেতে ফেলে রাখা হয়। হত্যাকাণ্ডের তিন বছর আগে থেকে পাখির সঙ্গে পরকীয়ার সম্পর্ক গড়ে ওঠে আলমের।

মামলার নথি থেকে জানা যায়, এ হত্যাকাণ্ডের ঘটনায় বিউটি বেগমের ভাই ফোরকান সিকদার বাদী হয়ে কাঠালিয়া থানায় একটি হত্যা মামলা করেন। আলম খান ২০১৭ সালের ১৩ জুলাই ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম রুবাইয়া আমেনার আদালতে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন। তাঁর জবানবন্দি ও অন্যান্য সাক্ষ্য-প্রমাণে পাখি বেগমের জড়িত থাকার বিষয়টি উঠে আসে। মামলার তদন্তকারী কর্মকর্তা কাঠালিয়া থানার উপপরিদর্শক ইউনুস মিয়া ওই বছরের ১০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ২০১৮ সালের ২১ জুলাই আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।