প্রকাশ্যে গুলি, ব্যবসায়ীর টাকার ব্যাগ ছিনতাই

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

প্রকাশ্যে গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টির করে ব্যবসায়ীর টাকার ব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীদের মারধরে আহত হয়েছেন ব্যবসায়ীসহ দুজন। আজ রোববার সকালে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। আহত ওই ব্যবসায়ীর দাবি, ১৬ লাখ ৪১ হাজার টাকাসহ ব্যাগ লুট করে নিয়ে গেছে ছিনতাইকারীরা।

আহত দুজন হলেন নূরুল হক রতন ও সোহেল মিয়া। নূরুল হক একটি সিগারেট কোম্পানির স্থানীয় এজেন্ট ও ব্যবসায়ী। আর সোহেল মিয়া তাঁর কর্মচারী। এ ঘটনায় গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানায় মামলা করেছেন ব্যবসায়ী নূরুল হক।

মামলার এজাহারে বলা হয়, আজ বেলা ১১টার দিকে নূরুল হক রতন ও সোহেল মিয়া ১৬ লাখ ৪১ হাজার টাকা নিয়ে পূবালী ব্যাংকে জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন। চান্দনা চৌরাস্তার সিয়াম ফিলিং স্টেশনের কাছে পৌঁছামাত্র পেছন থেকে পাঁচ থেকে ছয়জন ছিনতাইকারী লাঠিসোঁটা ও রড নিয়ে তাঁদের ওপর হামলা চালায়। ছিনতাইকারীদের মারধরে তাঁরা দুজন আহত হন। একপর্যায়ে ছিনতাইকারীরা পাঁচটি ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে সোহেলের হাতে থাকা টাকার ব্যাগ নিয়ে দ্রুত মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এ ঘটনায় চান্দনা চৌরাস্তা এলাকাবাসী ও ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ব্যবসায়ী নূরুল হক বলেন, গত শুক্র ও শনিবার ব্যাংকে টাকা জমা না দিতে পারায় অফিসে টাকা জমা ছিল। আজ ১৬ লাখ ৪১ হাজার টাকা পূবালী ব্যাংকে জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন। তখন পেছন দিক থেকে ছিনতাইকারীরা হামলা চালিয়ে টাকা লুট করে নিয়ে যায়। ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটনের বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাওসার আহমেদ চৌধুরী প্রথম আলোকে বলেন, ১৬ লক্ষাধিক টাকা লুটের ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। ছিনতাইকারীদের ধরতে অভিযান চালানো হচ্ছে।