শোয়ার ঘর থেকে পুলিশ কর্মকর্তার ছেলের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

সাদিক বিন সাজ্জাদ। ছবি: ফেসবুক থেকে নেওয়া
সাদিক বিন সাজ্জাদ। ছবি: ফেসবুক থেকে নেওয়া

ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপকমিশনার সাজ্জাদুর রহমানের ছেলের গুলিবিদ্ধ লাশ তাঁর শোয়ার ঘর থেকে উদ্ধার করা হয়েছে। পুলিশ ও পরিবার বলছে, বাবার লাইসেন্স করা ব্যক্তিগত পিস্তল দিয়ে ছেলে সাদিক বিন সাজ্জাদ (১৮) আত্মহত্যা করেছেন। লাশের পাশে আত্মহত্যার কথা উল্লেখ করা চিরকুট পাওয়া গেছে।

আজ সোমবার সকালে রাজধানীর আজিমপুর সরকারি কলোনির বাসা থেকে সাদিকের লাশ উদ্ধার করা হয়। সাদিক সিটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তিনি নানান বিষয়ে মানসিক সংকটে ভুগছিলেন বলে জানানো হয় পরিবার ও পুলিশের পক্ষ থেকে।

পুলিশ জানিয়েছে, আজ সকালে সাদিকের গৃহশিক্ষক তাঁকে পড়াতে এলে তাঁর শোয়ার ঘরের দরজা বন্ধ পাওয়া যায়। বন্ধ দরজায় ধাক্কাধাক্কি করলেও না খোলায় তা ভেঙে শোয়ার ঘরে ঢুকে সাদিকের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখা যায়।

উপকমিশনার সাজ্জাদুর রহমান এর আগে সাতক্ষীরা জেলার পুলিশ সুপার (এসপি) ছিলেন। দুই মাস আগে তিনি বদলি হয়ে ঢাকায় আসেন। তাঁর দুই ছেলে ও এক মেয়ের মধ্যে সাদিক ছিলেন বড়। সাদিক যমজ ছিলেন। জন্মের পরপরই সাদিকের যমজ ভাই মারা যায়।

আজিমপুর সরকারি কলোনিতে গিয়ে দেখা যায়, চারতলা ভবনের চতুর্থ তলায় বাম পাশের ফ্ল্যাটে পরিবার নিয়ে থাকেন সাজ্জাদুর রহমান। চার কক্ষের ফ্ল্যাটটিতে প্রবেশের পথে বসার কক্ষ ও করিডর সংলগ্ন কক্ষটি নিহত সাদিকের শোয়ার কক্ষ। ওই কক্ষেই তাঁর গুলিবিদ্ধ লাশ পড়েছিল।

নিউমার্কেট জোনের সহকারী কমিশনার সাইফুর রহমান বলেন, সাদিক বিষণ্নতায় ভুগছিলেন বলে জানা গেছে। গতকাল রোববার সাদিকের দুই ভাই-বোন বাবার সঙ্গে বেড়াতে যায়। ওই সময় সাদিক বাসায় থেকে গিয়েছিলেন। ধারণা করা যায়, ফাঁকা বাড়িতে কোনো এক সময় বাবার ব্যক্তিগত পিস্তল সরিয়ে নিজের কক্ষে রেখেছিলেন সাদিক। তিনি জানান, লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, সাদিক বেশ ভদ্র ছেলে ছিলেন। তিনি মোটা হওয়া নিয়ে প্রায়ই দুঃখ করতেন। এসএসসি পরীক্ষায় এ প্লাস পাননি, সামনে উচ্চ মাধ্যমিক পরীক্ষায়ও ফল ভালো করা নিয়ে তাঁর সন্দেহ ছিল। এসব নিয়ে বিষণ্নতায় ভুগতেন।

পুলিশ জানিয়েছে, লাশের পাশে একটি চিরকুট পাওয়া গেছে। সেখানে আত্মহত্যার কারণ হিসেবে মানসিক কষ্টে ভোগার কথা লেখা আছে।

জানা গেছে, আজ বিকেলে রাজারবাগ পুলিশ লাইনে জানাজা শেষে সাদিকের লাশ দাফনের জন্য ঝিনাইদহে গ্রামের বাড়িতে নেওয়া হবে।