স্বেচ্ছাসেবক লীগের সভাপতি যাবেন না, তাই সম্মেলন স্থগিত

দীর্ঘ ১৫ বছর পর স্বেচ্ছাসেবক লীগের শরীয়তপুর পৌরসভা কমিটির সম্মেলন আজ মঙ্গলবার হওয়ার কথা ছিল। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোল্যা আবু কায়ছার। তবে তিনি যেতে পারবেন না এমন কারণে ওই সম্মেলন স্থগিত করা হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগের শরীয়তপুর জেলা কমিটি সূত্র জানায়, ২০০৫ সালে স্বেচ্ছাসেবক লীগের শরীয়তপুর সদর পৌরসভা কমিটি গঠন করা হয়। এরপর আর কোনো সম্মেলন হয়নি। এত দিন পর পৌরসভা কমিটির সম্মেলনের ঘোষণা দেওয়া হয়। আজ মঙ্গলবার ওই সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মোল্যা আবু কায়ছারের। সেই অনুযায়ী পৌর স্বেচ্ছাসেবক লীগের নেতা–কর্মীরা আয়োজন শুরু করেন। তাঁরা পৌর এলাকার বিভিন্ন স্থানে তোরণ নির্মাণ, ব্যানার, ফেস্টুন ঝোলানো ও বিভিন্ন জায়গায় পোস্টার সেঁটে দেন।

সূত্র জানায়, রোববার হঠাৎ নেতা-কর্মীরা জানতে পারেন, প্রধান অতিথি মোল্যা আবু কায়ছার সম্মেলনে আসছেন না। এরপর সম্মেলন স্থগিত করা হয়।

স্বেচ্ছাসেবক লীগের এবারের সম্মেলনে সভাপতি প্রার্থী ছিলেন জিল্লুর রহমান সবুজ। প্রথম আলোকে তিনি বলেন, ‘সম্মেলনের দুই দিন আগে জানতে পারি সম্মেলন হচ্ছে না। আমাদের জানানো হয়েছে, বৈরী আবহাওয়ার কারণে সম্মেলন স্থগিত করা হয়েছে।’

নাম প্রকাশে অনিচ্ছুক স্বেচ্ছাসেবক লীগের এক নেতা বলেন, ‘কেন্দ্রীয় সভাপতি মোল্যা আবু কায়ছার একটু সমস্যায় আছেন। এ কারণে ব্যক্তিগত সমস্যা দেখিয়ে তিনি সম্মেলনে যোগ দিতে পারবেন না বলে জানিয়েছেন। এ কারণে সম্মেলন স্থগিত করা হয়েছে।’

এদিকে চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের পর থেকে মোল্যা আবু কায়ছারকে প্রকাশ্যে আর দেখা যায়নি।

স্বেচ্ছাসেবক লীগের শরীয়তপুর জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুস সালাম বলেন, ঢাকা থেকে এমনটা জানানো হয়েছে, এই মুহূর্তে কেন্দ্রীয় সভাপতি আসতে পারবেন না। তা ছাড়া দুই দিন যাবৎ আবহাওয়া খারাপ। সম্মেলনস্থলেও বৃষ্টির পানি জমেছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মঙ্গলবার সম্মেলন করা সম্ভব হয়নি।

আবদুস সালাম বলেন, ঢাকা থেকে জানানো হয়েছে, আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে নতুন তারিখ দিয়ে সম্মেলন করা হবে।