৭৫০ কেজি হরিণের মাংসসহ আটক ১

বরগুনা
বরগুনা

বরগুনার পাথরঘাটা উপজেলায় ৭৫০ কেজি হরিণের মাংসসহ এক ব্যক্তিকে আটক করেছেন কোস্টগার্ড সদস্যরা। পাথরঘাটার সদর ইউনিয়নের রুহিতা গ্রামসংলগ্ন বলেশ্বর নদ থেকে গতকাল শনিবার রাত ১১টার দিকে তাঁকে আটক করা হয়।

আটক ব্যক্তির নাম আবদুস সোবাহান (৫৫)। তিনি উপজেলার চরদুয়ানী বাজার এলাকার বাসিন্দা।

পাথরঘাটা স্টেশনের কোস্টগার্ড সদস্যদের দাবি, আবদুস সোবাহান হরিণ শিকারি দলের সদস্য।

পাথরঘাটা স্টেশনের কোস্টগার্ড কমান্ডার লেফটেন্যান্ট বিশ্বজিৎ বড়ুয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রুহিতা গ্রামসংলগ্ন বলেশ্বর নদের মাঝেরজন এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে ইঞ্জিনচালিত একটি নৌকা থেকে ৭৫০ কেজি হরিণের মাংস জব্দ করা হয়। এ সময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি বুঝতে পেরে ছয় থেকে সাতজন শিকারি পালিয়ে যান। তবে আবদুস সোবাহান কোস্টগার্ড সদস্যদের হাতে আটক হন। পরে হরিণের মাংসসহ তাঁকে পাথরঘাটা বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

বন বিভাগের পাথরঘাটা রেঞ্জ কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, এ ঘটনায় বন বিভাগের টেংরা বনকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইউসুফ হাওলাদার বাদী হয়ে পাথরঘাটা থানায় মামলা করবেন বলে জানিয়েছেন।

আটক আবদুস সোবাহান বলেন, তাঁদের শিকারি দলটি সুন্দরবনের দরজারখাল নামক এলাকা থেকে ১৫টি হরিণ শিকার করেছিল। তাঁর সঙ্গে থাকা ছয় শিকারি নদীতে ঝাঁপ দেন। অসুস্থ থাকায় তিনি অন্যদের সঙ্গে যেতে পারেননি।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবির বলেন, হরিণের মাংসগুলো কেরোসিন দিয়ে নষ্ট করে মাটিচাপা দেওয়া হয়েছে। এ ঘটনায় স্থানীয় বন বিভাগ পাথরঘাটা থানায় মামলা করবে।