বজ্রপাতে ছেলে নিহত, বাবা আহত

দিনাজপুরের পৌর শহরে বজ্রপাতের ঘটনায় ছেলে নিহত হয়েছেন এবং আহত হয়েছেন বাবা। আজ সোমবার বেলা দুইটার দিকে পৌর শহরের ১২ নম্বর ওয়ার্ডের কসবা খামার ঝাড়বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ছেলের নাম মোরশেদুল ইসলাম (২৬)। তাঁর বাবার নাম মো. নেজামুল ইসলাম (৬০)। বজ্রপাতে আহত বাবাকে দিনাজপুর সদর উপজেলার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বাড়ির পাশে বাবা-ছেলে মিলে আলুর খেত প্রস্তুত করছিলেন। এমন সময় হঠাৎ বজ্রপাত হয়। ঘটনাস্থলেই মোরশেদুল ইসলামের মৃত্যু হয়। আহত হন নেজামুল ইসলাম। তাঁকে উদ্ধার করে পরিবারের লোকজন হাসপাতালে নিয়ে যান। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক মো. বজলুর রশিদ। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হবে বলে তিনি জানান।

হাকিমপুরে একজনের মৃত্যু

হাকিমপুর উপজেলায় দক্ষিণ মাধবপুর গ্রামে বজ্রপাতে জানিব আলী (৭০) নামের একজনের মৃত্যু হয়েছে। তাঁর ছেলে সাজ্জাদ হোসেন জানান, সোমবার বিকেল ৩টার দিকে তাঁর বাবা বাড়ির পাশের মাঠে ছাগল আনতে যায়। এ সময় বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। ঘটনার প্রত্যক্ষদর্শী প্রতিবেশী আশরাফুল ইসলাম বাড়িতে খবর দিলে তাঁকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।